টুইটারের পর ইনস্টাগ্রামেও বাজিমাত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

টুইটারের পর ইনস্টাগ্রামেও সর্বোচ্চ ফলোয়ার সংখ্যা পেরোলেন তিনি

0
100

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাদু অব্যাহত।টুইটারের পর ইনস্টাগ্রামেও সর্বোচ্চ ফলোয়ার সংখ্যা পেরোলেন তিনি।পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, অনুষ্কা শর্মার সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিকে সবচেয়ে বেশি বার লাইক করা হয়েছে।এছাড়াও তিনি হলেন দ্বিতীয় ওয়ার্ল্ড লিডার যার ছবিকে সর্বোচ্চ লাইক করা হয়েছে।এই ছবিতে প্রধানমন্ত্রী মোদী দাভোসের একটি বাস স্টপে বরফের উপর দাঁড়িয়ে আছেন। ছবিটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম 2018 অংশগ্রহণের সময় তোলা হয়েছিল।

এইভাবেই টুইটারের পর ইনস্টাগ্রামেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মোস্ট ইফেক্টিভ ওয়ার্ল্ড লিডারে পরিণত হয়েছেন।Twiplomacy স্টাডি 2018 অনুযায়ী প্রধানমন্ত্রীর 80টি পোস্ট ও ভিডিওতে 80,73,309 লাইক করা হয়েছে।প্রসঙ্গত Twiplomacy স্টাডি 2018 এ বিশ্বের জনপ্রিয় মানুষগুলোর সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার তথ্য উঠে এসেছে।

এই স্টাডি অনুযায়ী ফলোয়ারের দিক থেকে বিশ্ব নেতাদের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম সবার উপরে।তার ফলোয়ার সংখ্যা 14.8 মিলিয়ন অর্থাৎ 1.48 কোটি।ভারতের প্রধানমন্ত্রীর পরে আছেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদো।আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম এই তালিকাতে তৃতীয় স্থানে আছেন।এদের ছাড়াও এই তালিকায় আছেন পপ ফ্র্যান্সিস, কুইন রানিয়ার অফ জর্ডান এবং রয়্যাল ফ্যামিলি অফ ইউকে।

রিপোর্ট অনুযায়ী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার স্ত্রী অনুষ্কা শর্মার ফটোতে 1,834,707 লাইক এসেছে।মোদী,বিরাট কোহলি ও অনুষ্কা শর্মার ইনস্টাগ্রামে মোট ফলোয়ার সংখ্যা 55 মিলিয়ন।

পড়ুন : এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার মিনিমাম রিচার্জ প্ল্যান সম্পর্কে বিস্তারিত জানুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here