আইফোনের মতো এবার অ্যান্ড্রয়েড ফোনেও সোয়াইপ-টু-রিপ্লাই ফিচার

0
80

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুখবর।এবার অ্যান্ড্রয়েড ফোনেও আসতে চলেছে হোয়াটসঅ্যাপের্ সোয়াইপ-টু-রিপ্লাই ফিচার।যদিও বহুদিন আগেই আইফোনে এই ফিচার এসেছিলো।এর ফলে আপনি আরও সহজে হোয়াটসঅ্যাপে মেসেজের রিপ্লাই দিতে পারবেন।যদিও আপনাদের জানিয়ে রাখি নতুন এই ফিচারটি শুধুমাত্র বিটা ভার্সনের জন্য লঞ্চ করা হয়েছে।এই ফিচারটি প্রথমে WABetaInfo এর মাধ্যমে জানা গিয়েছিলো । WABetaInfo আরোও জানিয়েছে হোয়াটসঅ্যাপ চোখের উপর থেকে চাপ কমাতে ডার্ক মোড ফিচারও আনতে চলেছে।

অ্যান্ড্রয়েড সোয়াইপ টু রিপ্লাই ফিচার কি ?

WABetaInfo আজ তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে প্রথম এই ফিচার টুইট করে।তারা টুইটে জানায় হোয়াটসঅ্যাপ সোয়াইপ-টু-রিপ্লাই ফিচারের জন্য বিটা ভার্সন 2.18.300-এর উপর কাজ করছে।টুইটে একটি GIF ইমেজও দেখানো হয়।এতে দেখানো হয় কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে সোয়াইপ-টু-রিপ্লাই ফিচার কাজ করবে।এই মুহুর্তে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা মেসেজের উপর ট্যাপ করে হোল্ড করে মেসেজের রিপ্লাই পাঠান।

তবে এবার থেকে বিটা ভার্সানে হোয়াটসঅ্যাপের যে কোন মেসেজে সোয়াইপ করে রিপ্লাই দেওয়া যাবে।এর জন্য যে কোন মেসেজ ডান দিকে সোয়াইপ করতে হবে। এর ফলে সেই মেসেজ কোটেশানে চলে আসবে, এর সাথেই রিপ্লাই পাঠিয়ে দেওয়া যাবে।বিশেষ করে গ্রুপ মেসেজে রিপ্লাই করার সময় এই ফিচার দারুন কজে আসবে।

ব্যাংক অ্যাকাউন্ট এবং পেটিএম থেকে আধার নাম্বার কিভাবে ডিলিট করবেন

পড়ুন :

এছাড়াও কোম্পানি অন্য আরেকটি ফিচারের উপর কাজ করছে।এখন হোয়াটসঅ্যাপে কেউ কোনো ফটো পাঠালে,তা নোটিফিকেশন বারে ইনলাইন ফটো হিসাবে দেখানো হয়।তবে রিপোর্ট অনুযায়ী কোম্পানি ইনলার্জ ফটো ফরম্যাটের উপর কাজ শুরু করেছে।এমনকি কোম্পানি ইতিমধ্যে অ্যান্ড্রয়েড পাই বিটা সংস্করণে এই ফিচারটি পরীক্ষাও করছে। এই ফিচারের ফলে এবার থেকে কেউ কোনো ফটো হোয়াটসঅ্যাপে পাঠালে তা বড়ো আকারে নোটিফিকেশন বারে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here