ব্যাটারি ব্যাকআপ বাড়ানোর জন্য 5 টি সহজ উপায় জেনে নিন

আপনার ফোনের সফটওয়্যার এবং অ্যাপ্লিকেশনগুলিকে ক্রমাগত আপডেট করে রাখুন

0
823

যদি আপনার স্মার্টফোনের ব্যাটারি দ্রুত শেষ হয়ে যায় অথবা আপনার স্মার্টফোনটি হঠাৎ গরম হয়ে যায়, তাহলে এই খবরটি আপনার জন্য গুরুত্বপূর্ণ । আজ আমরা আপনার ফোন এর ব্যাটারি ব্যাকআপ বাড়ানোর জন্য 5 টি সহজ উপায় আপনাকে বলতে যাচ্ছি। আসুন এই 5 টি উপায় জেনে নেই।

আপডেট আবশ্যিক :

আপনার ফোনের সফটওয়্যার এবং অ্যাপ্লিকেশনগুলিকে ক্রমাগত আপডেট করে রাখুন। যদি আপনি আপনার ফোনের সফটওয়্যার বা অ্যাপ আপডেট না করেন, তবে এর মানে হল যে আপনার ফোন বা অ্যাপগুলি বর্তমান সময়ের বাগ বা ভাইরাসগুলির তুলনায় পুরোনো। এই ক্ষেত্রে আপনার ফোন হ্যাকার থেকে,ভাইরাস থেকে আক্রান্ত হতে পারে।অ্যাপ্লিকেশন বা সফ্টওয়্যার আপডেট না করলে ফোনের কার্যকারিতায় প্রভাব ফেলে, যাতে আপনার ফোনের ব্যাটারি গরম এবং দ্রুত শেষ হয়ে যায়।

ফুল চার্জের আগে খুলে রাখুন :

আপনার ফোনের ব্যাটারিকে 100% পর্যন্ত চার্জ হতে দেবেন না।বরং  ফোনের চার্জ 90 শতাংশে হলেই খুলে রাখুন। এছাড়াও, ফোনের চার্জ 15 শতাংশেরও কম হতে দেবেন না । প্রকৃতপক্ষে, ফোনের চার্জ সম্পূর্ণ হ্রাস  বা ওভার চার্জিং আপনার ফোনের ব্যাটারিকে প্রভাবিত করতে পারে। তবে আপনাদের জানিয়ে রাখি এখনকার ফোনগুলোতে ওভার চার্জিং প্রভাবিত করে না। কিন্তু যদি আপনি পুরোনো ফোন ব্যবহার করছেন, তাহলে 90% এর পরে ফোন চার্জ থেকে খুলে রাখুন  এবং 20% এ  পৌঁছানোর আগে আবার চার্জে দিন।

Anti Virus ব্যবহার করুন :

ভাইরাস বা বাগগুলির ফোনের পারফরম্যান্সে খারাপ প্রভাব ফেলে। এটি আপনার ফোনে দ্রুত গরম করে দেয় ।সেইজন্য আপনার ফোনে অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।এটি  ভাইরাস এবং হ্যাকার থেকেও  আপনার ফোনকে রক্ষা করবে ।

খেলার সময় চার্জ করবেন না: :

আপনার ফোন থেকে DSLR কোয়ালিটি ফটো পেতে এই 5 টি টিপস জানুন

পড়ুন :

ফোনে খেলার সময় চার্জ করবেন না। প্রকৃতপক্ষে, গেমগুলি আমাদের ফোন এর RAM, গ্রাফিক্স এবং ব্যাটারি একসঙ্গে ব্যবহার করে। এই ক্ষেত্রে, আপনার ফোনকে গরম করে তোলে এবং আপনি এই সময়কালে আপনার ফোন চার্জ করলে,এটির প্রভাব আপনার ফোনের ব্যাটারিতে পড়বে। ব্যাটারি খারাপ কর্মক্ষমতা জন্য এটিও দায়ী ।

পুরানো apps ডিলিট করুন :

আপনি যে অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করছেন না তা আপনার ফোন থেকে ডিলিট করে ফেলুন । এছাড়াও, কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে, তার রিভিউ পড়ুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here