এই 3টি অ্যাপ দ্বারা সহজেই চুরি যাওয়া ফোন খুঁজতে পারবেন

মনে রাখবেন ফোন চুরি যাওয়ার আগে অ্যাপ্লিকেশনগুলি আপনার ফোনে ইনস্টল থাকা চাই

0
1036

আজ আমরা আপনাকে তিনটে অ্যাপ সম্পর্কে বলতে যাচ্ছি যে 3টি অ্যাপ দ্বারা সহজেই চুরি যাওয়া ফোন খুঁজতে পারবেন । এই ছাড়াও, এই অ্যাপ্লিকেশনগুলি আপনাকে চোরটিকে ধরতেও সাহায্য করবে। আপনি Google Play Store এ বিনামূল্যে এই অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করতে পারেন। কিন্তু মনে রাখবেন ফোন চুরি যাওয়ার আগে অ্যাপ্লিকেশনগুলি আপনার ফোনে ইনস্টল থাকা চাই। তবে আসুন আমরা এই তিনটে অ্যাপ্লিকেশনের নাম এবং বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেই।

Avast Mobile Security 2018 :

এই অ্যাপটি 10 ​​মিলিয়ন ব্যবহারকারী Google Play Store থেকে ডাউনলোড করেছে।অ্যাপটি গুগল প্লে স্টোরে 4.5 রেটিং পেয়েছে,যেখানে 5 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রেট দিয়েছেন। 27 এমবির এই অ্যাপটি ভাইরাস স্ক্যান,প্রটেকশন ,ব্যাকআপ অপশন, পাওয়ার সেভ ইত্যাদি গুরুত্বপূর্ণ ফিচারসের সঙ্গে এসেছে। এই অ্যাপ্লিকেশন দিয়ে আপনি যেকোনো জায়গা থেকে আপনার ফোন লক করতে পারেন। একই সাথে Stealth Mode ফীচার এক্টিভ থাকলে, চোর জানবে না যে Avast সিকিউরিটি আপনার ফোনে রয়েছে । অ্যাপ্লিকেশনটি আপনাকে ফোন লক করার সময় থেকে সিম কার্ড পরিবর্তন,সমস্ত কিছুই  জানিয়ে দেবে। তবে,এই বৈশিষ্ট্যগুলির জন্য আপনাকে একটি প্রিমিয়াম প্যাক নিতে হবে।এই অ্যাপটি iOS, অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, লিনাক্স এবং ম্যাক অপারেটিং সিস্টেমে চলবে ।

Lookout Security & Antivirus :

এই অ্যাপটি 10 ​​মিলিয়ন ব্যবহারকারী Google Play Store থেকে ডাউনলোড করেছে।অ্যাপটি Play Store এ,9 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী দ্বারা 4.4 রেটিং পেয়েছে।13 এমবির এই অ্যাপটি আপনাকে ম্যালওয়ার প্রোটেকশন, সেক্যুরিটি এবং ট্র্যাকিং এর মতন গুরুত্বপূর্ণ পরিষেবা প্রদান করে। আপনার ফোনের ব্যাটারী শেষ হওয়ার আগে এই অ্যাপটির মাধ্যমে আপনি শেষ অবস্থানটি চিহ্নিত করতে পারেন। এছাড়াও, আপনি অ্যাপটিতে আপনার ফোনের ডেটা ব্যাকআপ করে রাখতে পারেন এবং ফোন থেকে ডিলিট করে দিতে পারেন।ফলে আপনার ফোন চুরি হয়ে গেলেও চোর আপনার ডেটা জানতে পারবে না। অ্যাপটি আপনাকে চোরের ফটো মেইল ​​করে দিতে পারে। এছাড়াও এখন ফোনটি কোথায় অবস্থিত সে সম্পর্কে তথ্য দিতে পারে। এই অ্যাপ্লিকেশনটি আপনি 2 সপ্তাহের্ জন্য ফ্রীতে ব্যবহার করতে পারেন। এর পরে আপনাকে অ্যাপটির বৈশিষ্ট্যগুলির জন্য এক মাসে 3 ডলার খরচ করতে হবে।

আপনার হারিয়ে যাওয়া ফোন কিভাবে খুঁজে পাবেন

পড়ুন:

Find My Device :

এই অ্যাপ্লিকেশটির সাইজ 3.2 এমবি, যা Google Play Store থেকে 10 মিলিয়ন ব্যবহারকারী ডাউনলোড করেছে। অ্যাপটি প্লে স্টোরে 5 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর দ্বারা 4.3 রেটিং পেয়েছে।এই অ্যাপ্লিকেশনটি কিটক্যাট অপারেটিং সিস্টেম বা তার আপগ্রেড ভার্সনে কাজ করে । এছাড়াও, অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র যখন আপনি একটি Google অ্যাকাউন্টের সাথে আপনার ডিভাইসে সাইন ইন করেন তখনই কাজ করতে শুরু করে। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে, আপনি অবস্থানের ইতিহাসের সাহায্যে আপনার ফোনের অবস্থানটি সনাক্ত করতে পারেন।এছাড়াও, আপনি শেষবারের জন্য সংযুক্ত ওয়াইফাই অ্যাকসেস পয়েন্ট সম্পর্কে তথ্য পেতে পারেন। অ্যাপটি আপনাকে জানিয়ে দেয় যে ফোনটিতে কতটা ব্যাটারি এইমুহূর্তে অবশিষ্ট রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here