সাবধান! ভুল করেও গুগুলে এই চারটি জিনিস সার্চ করবেন না

গুগলে সার্চ করার সময় কোন কোন ভুলের দ্বারা আপনি বিপদে পড়তে পারেন

0
1537

আমরা গুগলে প্রতিদিন কোনো না কোনো জিনিস সম্পর্কে জানতে সার্চ করি। এক সেকেন্ডেরও কম সময়ে গুগল আমাদের পছন্দ বোঝে এবং তাদের সাথে সম্পর্কিত তথ্য আমাদের দেখায়।কিন্তু আপনি কি জানেন যে Google এ কয়েকটা নির্দিষ্ট জিনিস জানতে চাইলে আপনাকে জেলেও যেতে হতে পারে? হ্যাঁ, আজ আমরা আপনাকে বলব যে গুগলে সার্চ করার সময় কোন কোন ভুলের দ্বারা আপনি বিপদে পড়তে পারেন।

গুগলে চাইল্ড পর্ন দেখা বা খোঁজা :

ভারতে চাইল্ড পর্ন দেখা বা প্রচার করা অবৈধ।যদি আপনি এটি করেন তবে পুলিশ আপনার সিস্টেমের IP address ট্র্যাক করে আপনার কাছে পৌঁছাতে পারে এবং আপনাকে গ্রেফতার করতে পারে।

বোমা বানানোর কৌশল খোঁজ করা :

আপনি যদি বোমা তৈরির কৌশল Google এ সার্চ করেন তবে এটি আপনার জন্য বিপদ ডেকে আনবে। আসলে, সাইবার পুলিশ এই ধরনের অনেক ওয়েবসাইট নজর রাখে,যেখানে বোমা কীভাবে তৈরি করা যায় সে সম্পর্কে শেখানো হয়।যদি আপনি ক্রমাগত এই ওয়েবসাইটগুলি, ভিডিওগুলি বা এমন কোনও জিনিস সম্পর্কে অনুসন্ধান করেন তবে আপনার IP address ট্র্যাক করে পুলিশ আপনার কাছে পৌঁছাতে পারে।

গুগলে আপনার পরিচয় খোঁজ করবেন না :

আপনি যদি Google এ আপনার পরিচয় সম্পর্কে জানতে চান তবে আজ থেকে আর করবেন না।একটি সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে যে আপনি Google এ আপনার তথ্য অনুসন্ধান করলে হ্যাকাররা আপনাদের তথ্য জেনে নিয়ে আপনার সিস্টেম হ্যাক করতে পারে।

এই ২০ টা apps কে আপনার ফোন থেকে ডিলিট করা উচিত

পড়ুন :

গুগলের ভরসায় মেডিসিন কিনবেন না :

গুগলে, আপনি প্রতিটি রোগ সম্পর্কিত তথ্য পাবেন, তবে আপনি যদি আপনার অসুস্থতার জন্য Google ব্যবহার করছেন তবে এটি আপনার সবচেয়ে বড় ভুল হতে পারে। প্রকৃতপক্ষে গুগলে যে কেউ যে কোনও ঔষধ সংক্রান্ত বিষয় লিখতে বা বলতে পারে।তারা সবসময় অভিজ্ঞ ডাক্তার হবেন এমন নয় । হ্যাঁ, যদি আপনি Google এ ডাক্তারের প্রেসক্রিপশনগুলি চেক করেন তবে এটি নিশ্চই ভাল। মনে রাখবেন যে Google একজন ডাক্তার নয়।তাই এখানে অনেক ভুল তথ্য থাকাটা স্বাভাবিক ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here