বন্ধ হয়ে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি J সিরিজ ? জানুন এর পিছনে কারণ

এই সিরিজের প্রায় সমস্ত হ্যান্ডসেট ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পেয়েছে

0
422

দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন নির্মাতা স্যামসাং তাদের গ্যালাক্সি J সিরিজের বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে।এই সিরিজের প্রায় সমস্ত হ্যান্ডসেট ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পেয়েছে। স্যামসাং মার্কিন যুক্তরাষ্ট্রেও এই সিরিজের ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে খবর পাওয়া গিয়েছিলো।কিন্তু সম্প্রতি এক রিপোর্টে দাবি করা হয়েছে যে বন্ধ হয়ে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি J সিরিজ ।

ET News এর রিপোর্ট অনুসারে,স্যামসাং তাদের গ্যালাক্সি A সিরিজ স্মার্টফোনের পরিমাণ বাড়াতে পারে। আপনাদের জানিয়ে রাখি যে গ্যালাক্সি A সিরিজের দাম তুলনামূলক ভাবে বেশি। কিন্তু এখন কোম্পানি A সিরিজের দাম কমাতে চলেছে।বিশেষজ্ঞরা মনে করছে এই পরিকল্পনা গ্যালাক্সি J লাইন আপকে চিরতরে বন্ধ করে দিতে পারে। রিপোর্টে বলা হয়েছে যে গ্যালাক্সি A সিরিজটি কম মূল্যে বাজারে আনা হবে, যা শাওমি,অপ্পো এবং ভিভো কে কড়া চ্যালেঞ্জের সামনে দাঁড় করাবে ।

অন্য একটি রিপোর্টে বলা হয়েছে, কোম্পানি শীঘ্রই গ্যালাক্সি M সিরিজ লঞ্চ করার পরিকল্পনা করছে। স্যামসাংয়ের মতে, গ্যালাক্সি M সিরিজ লঞ্চ করে কোম্পানি গ্যালাক্সি J সিরিজের থেকে বেশি লাভ করতে পারবে।তবে স্যামসাংয়ের জনপ্রিয় সিরিজটি বন্ধ করা খুব কঠিন পদক্ষেপ হবে বলেই মনে করা হচ্ছে।যদিও এই বিষয়ে স্যামসাং থেকে কোন তথ্য পাওয়া যায়নি।

গতকাল স্যামসাং গ্যালাক্সি J4+ এবং J6+ দুটি বাজেট স্মার্টফোন লঞ্চ করেছিল।যদিও ফোন দুটির ভারতীয় মূল্য এখনো জানা যায়নি।কিন্তু খুব তাড়াতাড়ি এই দুটি ফোন ভারতে লঞ্চ করা হবে।স্যামসাং গ্যালাক্সি J6+ ফোনটি কালো, ধূসর এবং লাল রংয়ের বিকল্পে এবং গ্যালাক্সি J4+ ফোনটি কালো,সোনালী এবং গোলাপি রংয়ের বিকল্পে পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি J4+ : এই ফোন অ্যান্ড্রয়েড 8.1 ওরিও অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়েছে।ফোনে 6 ইঞ্চি এইচডি+ ইনফিনিটি ডিসপ্লে রয়েছে,যার পিক্সেল রেজল্যুশন হলো 720×1480। পাশাপাশি এই ফোনের আসস্পেক্ট রেশিও 18.5:9।এই ফোনে 1.4 গিগাহার্টজ কোয়াড-কোর চিপসেট দেওয়া হয়েছে এবং 2 জিবি এবং 3 জিবি RAM আছে। পাশাপাশি 16 জিবি এবং 32 জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। ফটোগ্রাফির জন্য ফোনে LED ফ্লাশের সঙ্গে 13 মেগাপিক্সেল রিয়র ক্যামেরা দেওয়া হয়েছে,যার অ্যাপারচার F / 1.9। এছাড়াও F/ 2.2 অ্যাপারচারের সঙ্গে 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।স্যামসাং গ্যালাক্সি J4 প্লাসে 3300 এমএএইচ ব্যাটারি আছে।কানেক্টিভিটির জন্য ফোনে ফোরজি VoLTE,সিঙ্গল-ব্যান্ড ওয়াই-ফাই 802.11 বি / জি / এন, ব্লুটুথ 4.2, জিপিএস, GLONASS,NFC এবং 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হয়েছে।

ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের সাথে ভারতে লঞ্চ হলো ভিভো V11 Pro

পড়ুন :

স্যামসাং গ্যালাক্সি J6+ : এই ফোন অ্যান্ড্রয়েড 8.1 ওরিও অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়েছে।ফোনে 6 ইঞ্চি এইচডি+ ইনফিনিটি ডিসপ্লে রয়েছে ।এর পিক্সেল রেজল্যুশন হলো 720×1480। পাশাপাশি আসস্পেক্ট রেশিও হলো 18.5:9।এই ফোনে 1.4 গিগাহার্টজ কোয়াড-কোর চিপসেট দেওয়া হয়েছে।ফোনে 3 জিবি এবং 4 জিবি RAM আছে। পাশাপাশি 32 জিবি এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজ আছে।ফটোগ্রাফির জন্য ডুয়েল রিয়র ক্যামেরা দেওয়া হয়েছে।ফোনের প্রাইমারি সেন্সর 13 মেগাপিক্সেল(f/ 1.9 অ্যাপারচার) এবং সেকেন্ডারি সেন্সর 5 মেগাপিক্সেল(f/ 2.2 অ্যাপারচার)।এছাড়াও f/ 1.9 অ্যাপারচারের সঙ্গে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।ফোনে 3300 এমএএইচ ব্যাটারি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here