এই 33 দেশে মোবাইল ইন্টারনেট ওয়াইফাই এর থেকেও দ্রুত, ভারত নেই এই তালিকায়

ভারত সহ বিশ্বের অনেক দেশ রয়েছে যেখানে ওয়াইফাই মোবাইল ইন্টারনেটের তুলনায় অনেক বেশি গতিময়

0
99

লন্ডনের রিসার্চ ফার্ম ওপেনসিগন্যাল সম্প্রতি একটি রিপোর্টে 33টি দেশে নাম উল্লেখ করেছে যেখানে মোবাইল ইন্টারনেট  ওয়াইফাই এর থেকেও দ্রুত।যদিও এই 33টি দেশের মধ্যে ভারতের নাম নেই।OpenSignal এর এই তালিকায় আফ্রিকা, ইউরোপ, ল্যাটিন আমেরিকা সহ মধ্যপ্রাচ্যের 33 টি দেশের নাম রয়েছে।এই দেশগুলির মধ্যে অনেক দেশে ওয়াইফাইয়ের তুলনায় মোবাইল ইন্টারনেটের গতি 10 এমবিপিএসেরও বেশি।অস্ট্রেলিয়া, ওমান এবং চেক প্রজাতন্ত্রের মতো দেশের অনেক জায়গায় মোবাইল ইন্টারনেটের গতি ওয়াইফাইয়ের থেকে দ্রুত।

ভারত সহ বিশ্বের অনেক দেশ রয়েছে যেখানে ওয়াইফাই মোবাইল ইন্টারনেটের তুলনায় অনেক বেশি গতিময়।আমরা জানি যে ব্রডব্যান্ডের গতি মোবাইল ইন্টারনেটের চেয়ে বেশি হয়।এর পিছনে কারণ হল ব্রডব্যান্ডের মাধ্যমে হোম ওয়াইফাই পাওয়া যায়। এখানে ইন্টারনেট সংযোগটি ফাইবারের মাধ্যমে বাড়িতে যায়।যার গতি 100 এমবিপিএসের ও বেশী।কিন্তু ভারতে মোবাইল ইন্টারনেটের গতি ওয়েবের উপর নির্ভর করে।

OpenSignal এর এই রিপোর্টে বলা হয়েছে হংকং, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রে-র হোম ব্রডব্যান্ডের গতি মোবাইল ইন্টারনেটের তুলনায় অনেক বেশি।লেবাননে মোবাইল ইন্টারনেট ব্রডব্যান্ডের চেয়ে 25 এমবিপিএস বেশি।

পড়ুন : ফেসবুক Remove for Everyone ফিচার : জানুন কিভাবে পাঠানো মেসেজ করবেন ডিলিট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here