শুধু একটা SMS এর সাহায্যে হ্যাক হচ্ছে আপনার স্মার্টফোন, বিস্তারিত জানুন

অ্যান্ড্রয়েড 5.1 ললিপপ-র নীচের সংস্করণগুলোতে সম্প্রতি একটা ভুল ধরা পড়েছে

0
516

আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী হন তবে এই খবরটি অবশ্যই পড়বেন।কারণ অ্যান্ড্রয়েড ডিভাইস হ্যাক করা হ্যাকারদের কাছে বাম হাতে খেলার মতো।আপনাকে জানিয়ে রাখি আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে শুধুমাত্র একটি SMS এর সাহায্যে হ্যাক করা যেতে পারে।এখন আপনার মনে প্রশ্ন জাগতেই পারে কিভাবে এত উন্নত ফোনকে একটা SMS এর সাহায্যে হ্যাক করা যাবে ? অথবা এর থেকে বাঁচবো কিভাবে?আসুন জেনে নেই আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসকে হ্যাক হওয়া থেকে বাঁচাতে আপনাকে কী সতর্কতা অবলম্বন করতে হবে।

সাইবার সিক্যুরিটি বিশেষজ্ঞদের মতে 95% এরও বেশি অ্যান্ড্রয়েড ডিভাইস একটি SMS এর সাহায্যে হ্যাক করা যেতে পারে।তবে এখনই আপনাকে ভয় পাওয়ার দরকার নেই যদি আপনি অ্যান্ড্রয়েড এর সর্বশেষ সংস্করণটি ব্যবহার করেন।অ্যান্ড্রয়েড 2.2 থেকে 5.1 অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হতে পারে।আবার অ্যান্ড্রয়েড 5.1 ললিপপ বা তার উপরের অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন কম হবে।

অ্যান্ড্রয়েড 5.1 ললিপপ-র নীচের সংস্করণগুলোতে সম্প্রতি একটা ভুল ধরা পড়েছে যার সাহায্যে খুব সহজে ফোনকে হ্যাক করা যেতে পারে। শুধুমাত্র মোবাইল নয় এই অপারেটিং সিস্টেমের সাথে যুক্ত ট্যাবলেট এবং অন্যান্য ডিভাইসগুলি সহজেই হ্যাক করা যায়।অ্যান্ড্রয়েড 5.1 ললিপপ-র নীচের সংস্করণগুলোতে Stagefright নামে একটি সফ্টওয়্যার দেওয়া হয় যা মাল্টিমিডিয়া ফাইল খোলা এবং চালানোর জন্য ব্যবহার হয়।এই সফ্টওয়্যারের সাহায্যে আপনার ফোনে পাঠানো মাল্টিমিডিয়া মেসেজ অর্থাৎ এসএমএস পড়া যায়।

পড়ুন : পাবলিক WiFi ব্যবহারের আগে এই বিষয়গুলি মাথায় রাখুন, হ্যাক হতে পারে মোবাইল

হ্যাকারদের কাছে ভুল করেও যদি আপনার নাম্বার থাকে তবে তারা আপনাকে একটি এমএমএস পাঠিয়ে আপনার ফোন হ্যাক করতে পারে।এটি এড়ানোর জন্য আপনাকে যেকোন অজানা নাম্বার থেকে পাঠানো কোন লিঙ্ক এবং মেসেজ পড়া থেকে বিরত থাকতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here