কল ড্রপ টেস্টে জিও ছাড়া সব টেলিকম কোম্পানি ফেল, বিএসএনএল এর হাল সব চেয়ে খারাপ

ট্রাই 24 আগস্ট থেকে 4 অক্টোবর পর্যন্ত 8 টি হাইওয়ে এবং তিনটি রেলওয়ে রুটের মধ্যে এই পরীক্ষা করেছিল

0
75

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা ট্রাই কাল কল ড্রপ টেস্টের রিপোর্ট প্রকাশ করেছে।আর তাতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।ট্রাই জানিয়েছে কল ড্রপ টেস্টে জিও ছাড়া সব টেলিকম কোম্পানি ফেল করেছে।আপনাদের জানিয়ে রাখি ট্রাই 24 আগস্ট থেকে 4 অক্টোবর পর্যন্ত 8 টি হাইওয়ে এবং তিনটি রেলওয়ে রুটের মধ্যে এই পরীক্ষা করেছিল।

বিএসএনএল এর হাল সব চেয়ে খারাপ :

সর্বপ্রথম হাইওয়ে রিপোর্টের কথা বলি। এই পরীক্ষায় জিও পাস করে গেলেও অন্য সব টেলিকম কোম্পানি ব্যর্থ হয়েছে।এই সব কোম্পানিগুলির মধ্যে বিএসএনএল এর অবস্থা সবচেয়ে খারাপ।একই ভাবে ভোডাফোন আইডিয়া ,এয়ারটেল ও পাস নাম্বার তুলতে পারেনি।

পড়ুন : বিএসএনএল 29 টাকার প্ল্যান : 1 জিবি ডেটা সহ আনলিমিটেড কলের সুবিধা

এবার বলি রেলওয়ে রুটের কথা। এই পরীক্ষা প্রয়াগরাজ (এলাহাবাদ) থেকে গোরখপুর, দিল্লি থেকে মুম্বাই এবং জবলপুর থেকে সিঙ্গরাল এর মধ্যে করা হয়।এখানে নেটওয়ার্ক কভারেজ থেকে কল ড্রপ রিপোর্ট অত্যন্ত শোচনীয় ।এখানেও জিও টেনেটুনে পাস নাম্বার তুলতে পারলেও অন্যরা এর ধরে কাছে নেই।

ফোরজি ডাউনলোড স্পীডেও জিও সবার উপরে :

কল ড্রপ টেস্ট ছাড়াও ডাউনলোড স্পীডে জিও সবার প্রথমে আছে।22.3 Mbps ডাউনলোড স্পীডের সাথে জিও অন্য কোম্পানিগুলোকে পিছনে ফেলছে।এই তথ্য ভারতীয় টেলিকম রেগুলেটরি অথরিটি ট্রাই কর্তৃক প্রকাশিত হয়েছে।প্রসঙ্গত গত মাসে জিওর ডাউনলোড স্পীড ছিল 20.6 Mbps। 9.5 Mbps স্পীডের সাথে এয়ারটেল এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে।অর্থাৎ জিও এর ডাউনলোড স্পীড এয়ারটেলের চেয়ে দ্বিগুণ।আবার ভোডাফোন ও আইডিয়া 6.6 Mbps ও  6.4 Mbps এর সাথে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here