এই অ্যাপের সাহায্যে পেতে পারেন আপনার স্মার্টফোনে বোকেহ এফেক্ট, জানুন কিভাবে

নতুন ক্যামেরা ফিচারের ফোনগুলোর প্রতি আমাদের ঝোঁক সব সময় বেশি

0
232

স্মার্টফোনের বাজারে বিভিন্ন কোম্পানি সর্বদাই নিত্যনতুন স্মার্টফোন লঞ্চ করছে।আমাদের প্রয়োজনের কথা মাথায় রেখে তারা নতুন নতুন ফিচারের সাথে স্মার্টফোন বাজারে আনছে।তবে নতুন ক্যামেরা ফিচারের ফোনগুলোর প্রতি আমাদের ঝোঁক সব সময় বেশি।এখনকার বেশির ভাগ স্মার্টফোনে বোকেহ এফেক্ট ফিচার দেওয়া হচ্ছে।get-bokeh-effect-by-autofocus-app-in-single-camera-smartphone

বোকেহ এফেক্ট আসলে কি ?

এটি ক্যামেরার একটি বৈশিষ্ট্য বলতে পারেন।এর সাহায্যে আপনি আপনার ফটোর ব্যাকগ্রাউন্ড ঝাপসা(ব্লার )করতে পারেন।ডুয়াল ক্যামেরায় এই এফেক্ট কাজ করে।এতে দুটি ক্যামেরা একটি অবজেক্টের দুটি ছবি ক্লিক করে।তারপর দুটি ছবিকে একত্রিত করে উপস্থাপন করে। কিন্তু এই এফেক্ট কেবল ডুয়াল ক্যামেরার স্মার্টফোনে দেওয়া হয়।

যদিও আজ আমরা বলবো কিভাবে একটা অ্যাপের সাহায্যে আপনার সিঙ্গেল ক্যামেরার স্মার্টফোনে বোকেহ এফেক্ট পেতে পারেন।এরজন্য আপনাকে AfterFocus নামে অ্যাপটি ডাউনলোড করতে হবে।এর সাহায্যে সিঙ্গেল ক্যামেরার স্মার্টফোনে ডুয়াল ক্যামেরার মতো ছবি নিতে পারবেন।এছাড়াও DOF Simulator অ্যাপ ও আপনি ডাউনলোড করতে পারেন।আসুন জেনে নেই অটোফোকাস অ্যাপের ব্যবহার সম্পর্কে।

AfterFocus অ্যাপ কিভাবে ব্যবহার করবেন :

  • সবার প্রথম গুগল প্লে স্টোর থেকে AfterFocus অ্যাপ ডাউনলোড করে ইনস্টল করতে হবে।
  • এরপর অ্যাপটি খোলার পর তিনটি বিকল্প দেখতে পাবেন।প্রথম বিকল্প ক্যামেরা, দ্বিতীয় বিকল্প অ্যালবাম এবং তৃতীয় বিকল্প হলো প্রোজেক্ট।আপনি ক্যামেরার উপর ক্লিক করবেন।
  • এরপর আপনি কোন অঞ্চলে ফোকাস করতে চান সে বিষয়ে জানতে চাওয়া হবে। এখানে স্মার্ট ও ম্যানুয়ালি বিকল্প পাবেন।স্মার্ট অপশনে আপনাকে ক্লিক করতে হবে এবং এরপর একটি পপ আপ আসবে যেটি ভালো ভাবে পড়ে বন্ধ করতে হবে।
  • এরপর উপরে দেওয়া নেক্সট অপশনে ক্লিক করতে হবে।এখান থেকে আপনি ফোকাস পরিবর্তন করতে পারবেন।এরপর সেভ করে দিতে হবে।

পড়ুন : আপনার ফোন থেকে DSLR কোয়ালিটি ফটো পেতে এই 5 টি টিপস জানুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here