কর্মচারীদের অ্যাপল ফোন ব্যবহার বন্ধের নির্দেশ দিলেন মার্ক জুকারবার্গ

জুকারবার্গ বলেছেন যে তার কর্মচারীরা শুধুমাত্র অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করবে।

0
138

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কর্মরত কর্মীরা অ্যাপল আইফোনের পরিবর্তে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করছে।এটা এই জন্য নয় যে আইফোনে কোন সমস্যা আছে বা তারা এই ডিভাইস পছন্দ করে না।বরং মার্ক জুকারবার্গ কর্মচারীদের অ্যাপল ফোন ব্যবহার বন্ধের নির্দেশ দিয়েছে।জুকারবার্গ বলেছেন যে তার কর্মচারীরা শুধুমাত্র অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করবে।অ্যাপল সিইও টিম কুক ফেসবুকের সমালোচনা করার পর এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।এটি নিউ ইয়র্ক টাইমসের একটি প্রতিবেদন থেকে জানা গেছে।

টিম কুক কি বলেছেন ?

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুসারে, টিম কুক MSNBC-তে দেওয়া সাক্ষাত্কারে ফেসবুকের সমালোচনা করে।টিম কুককে কেমব্রিজ অ্যানালাইটিক ইস্যু নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন আমরা কখনোই এই অবস্থায় থাকতাম না।সাথে তিনি আরো বলেন যে তারা কারো ব্যক্তিগত জীবনে প্রবেশ করে না।টিম কুকের কথায় “গোপনীয়তা হিউম্যান রাইটস এবং এটি সিভিল লিবার্টিও”। ফেসবুক ব্যবহারকারীদের তথ্য থেকে অর্থ উপার্জন করছে।কিন্তু অ্যাপল তা কখনোই করবেন না বলে তিনি জানান।

এই সম্পর্কে আরো তথ্য আপনি নিচের লিংক থেকে জানতে পারবেন।

https://www.nytimes.com/2018/11/14/technology/facebook-data-russia-election-racism

পড়ুন : ফেসবুক আনলো নতুন ফিচার, এবার থেকে পাঠানো মেসেজে করুন ডিলিট

টিম কুকের এই বিবৃতির পর মার্ক জুকারবার্গ বেশ বিরক্ত ছিলেন।এর পর জুকারবার্গ কর্মচারীদের অ্যাপল ফোন ব্যবহার বন্ধের নির্দেশ দিয়েছেন।তিনি আরো বলেন যে অ্যাপল এর চেয়ে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার বেশি সহজ। এই কারণে কয়েক মাস ধরে দুই কোম্পানির মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে।যদিও এই প্রতিবেদন প্রকাশের পর অ্যাপলের তরফ থেকে এখনো কোনো বিবৃতি পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here