Realme U1 Review : শক্তিশালী প্রসেসরের সাথে 25 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা

ওপ্পো-র সাব ব্র্যান্ড রিয়েলমি এই বছরের শুরুতে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করেছিল

0
222

রিয়েলমি খুব বেশিদিন হয়নি বাজারে এসেছে এর মধ্যেই কোম্পানিটি অন্যান্য স্মার্টফোন কোম্পানিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে।ওপ্পো-র সাব ব্র্যান্ড রিয়েলমি এই বছরের শুরুতে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করেছিল।এখনো পর্যন্ত কোম্পানিটি 4টি স্মার্টফোন লঞ্চ করেছে।সম্প্রতি রিয়েলমি ভারতে Realme U1 লঞ্চ করেছে।যার প্রাথমিক মূল্য 11999 টাকা।মনে করা হচ্ছে কোম্পানি U সিরিজে সেলফি সেন্ট্রিক স্মার্টফোন বাজারে আনবে কারণ এই ফোনে 25 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।আজ আমরা Realme U1 ফোনটির Review করবো।

Realme U1 Review ভালো দিক 

প্রসেসর :

রিয়েলমি U1 হেলিও P70 চিপসেটের সাথে আসা প্রথম স্মার্টফোন।এটিই এই ফোনের সব চেয়ে আকর্ষণীয় ফিচার।আবার হেলিও P70 প্রসেসর কেমন পারফর্ম করে সেটাও এই ফোন থেকে জানা যাবে।আপনাদের জানিয়ে রাখি এর আগে হেলিও P60 প্রসেসর রিয়েলমি 1,অপো F9 প্রো ফোনে ভালো পারফর্ম করেছে।এখন দেখার মিড্ রেঞ্জ ফোনে হেলিও P70 কেমন দ্রুত কাজ করতে পারে।যদিও কয়েকদিনের ব্যবহারে ফোনটিকে যথেষ্টই ফাস্ট মনে হয়েছে।

ডিজাইন : 

ডিজাইনের কথা বললে এই ফোন অনেকটা রিয়েলমি 2 প্রো -র মতোই দেখতে।এই সামনে ওয়াটারড্রপ নচ ফিচার দেওয়া হয়েছে।ফোনটির পিছনদিক গ্লসি এবং রিফ্লেক্টিভ যা ফোনটিকে আকর্ষণীয় করে তুলেছে।রিয়েলমি U1 নীল,কালো ও সোনালী রংয়ে পাওয়া যাবে।ওয়াটারড্রপ নচ-র কারণে এর স্ক্রিন টু বডি রেশিও হলো 90 শতাংশ।ফলে আপনি ফুল ভিউ ডিসপ্লে এর অভিজ্ঞতা পাবেন।ই স্মার্টফোনে 6.3 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে যার আসপেক্ট রেশিও 19.5:9 এবং স্ক্রিন রেজল্যুশন 1080 x 2340 পিক্সেল।যদিও এক হাতে ফোনটিকে ব্যবহার করতে সমস্যায় পড়তে হতে পারে।এই ফোনে একটি স্পিকার আছে।ফোনে দুটো ন্যানো সিম ব্যবহার করা যাবে।এছাড়া মাইক্রোএসডি স্লট ও 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হয়েছে।

ক্যামেরা :

প্রসেসরের সাথে এই ফোনটির আরেকটি মুখ্য ফিচার হলো ফ্রন্ট ক্যামেরা।Realme U1 ফোনে 25 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়াও ফোনে 13 + 2 মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে।ঘরের বাইরে এবং ভিতরে আমরা কিছু ছবি নিয়ে দেখেছি যেগুলো মিড্ রেঞ্জ ফোন হিসাবে খুব ভালো মানের।ক্যামেরার সাথে আইএসও কন্ট্রোল,অটো ফ্লাস,ফেস ডিটেকশন-র মতো ফিচার আছে।

Realme U1 Review খারাপ দিক 

পুরানো অপারেটিং সিস্টেম :

রিয়েলমি এই বিষয়ে আমাদেরকে হতাশ করেছে।আমরা মনে করেছিলাম এই ফোনে অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সিস্টেম হিসাবে পাবো।যদিও রিয়েলমি U1 ওরিও অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়েছে।তবে আমরা আশা রাখতে পারি খুব শীঘ্রই এই ফোনে অ্যান্ড্রয়েড 9 পাই আপডেট পাবো।

ব্যাটারি :

এই ফোনের ব্যাটারিও আমাদের কম মনে হয়েছে।ফোনে 3500 mAh ব্যাটারি আছে। এতো বড়ো ডিসপ্লের ফোনে শক্তিশালী ব্যাটারি দেওয়াই যেত।যদিও মনে রাখতে হবে ফোনের প্রসেসর যথেষ্টই শক্তিশালী।

আমাদের মতামত :

Realme U1 ফোনে অনেক ভালো দিক আছে,সাথে খারাপ দিক ও আছে কয়েকটি।তবে দামের দিক থেকে বিচার করলে এই ফোনকে মিড্ রেঞ্জের অন্যতম সেরা ফোন বলাই যায়।

পড়ুন : Realme U1 ভারতে 28 নভেম্বর লঞ্চ হবে, দাম ও ফিচার জানুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here