জেনে নিন দীপাবলির পর রেডমি ও রিয়েলমি কোন স্মার্টফোনের দাম বাড়াচ্ছে

এর প্রধান কারণ ক্রমাগত টাকার মূল্য হ্রাস

0
55

চীনা স্মার্টফোন কোম্পানি রেডমি ও রিয়েলমি তাদের কিছু স্মার্টফোনের দাম বাড়াতে চলেছে।কোম্পানী বিশেষ করে এই বছরের শুরুতে লঞ্চ হওয়া বাজেট এবং মিড রেঞ্জ স্মার্টফোনের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।আপনাদের জানিয়ে রাখি রেডমি এই বছর ভারতে সবচেয়ে বেশি স্মার্টফোন বিক্রির ক্ষেত্রে শীর্ষে রয়েছে। একই ভাবে ওপ্পো এর সাব ব্র্যান্ড রিয়েলমি এই বছরের শুরুতে যে স্মার্টফোন লঞ্চ করেছিল সেগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে।কিন্তু বিশ্ববাজারে টাকার দাম কমতে থাকায় দুশ্চিন্তা বাড়ছে এই দুই কোম্পানির।কোম্পানির তরফে জানানো হয়েছে বেশি টাকা ব্যায় করে স্মার্টফোন ভারতে আনতে হচ্ছে।আসুন জেনে নেই  দীপাবলির পর রেডমি ও রিয়েলমি কোন স্মার্টফোনের দাম বাড়াচ্ছে ।

রিয়েলমি এর এই স্মার্টফোনের দাম বাড়ছে :

এই বছরে রিয়েলমি চারটি স্মার্টফোন ভারতের বাজারে এনেছে – রিয়েলমি,রিয়েলমি 2,রিয়েলমি 2 প্রো,রিয়েলমি C1 । সম্প্রতি ভারতে রিয়েলমি এর প্রধান কর্মকর্তা মাধব শেঠ একটি টুইটের মাধ্যমে ইঙ্গিত দিয়েছেন যে এই স্মার্টফোনগুলোর দাম দিওয়ালির পরে বৃদ্ধি পাবে।এর প্রধান কারণ ক্রমাগত টাকার মূল্য হ্রাস।এই পতনের কারণে কোম্পানিকে বেশি অর্থ খরচ করে ভারতে ফোন আনতে হচ্ছে।

রেডমি ও দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছে :

ভারতের এক নাম্বার স্মার্টফোন কোম্পানি শাওমি তাদের রেডমি সিরিজের বাজেট স্মার্টফোনের দাম বাড়াতে পারে বলে জানা গেছে।কোম্পানি ইতিমধ্যে দাম বাড়ানোর বিষয়ে ইঙ্গিত দিয়েছেন।কোম্পানি জানিয়েছে রেডমি 5A এবং 6A এই দুটি স্মার্টফোনের দাম বাড়ার সম্ভাবনা প্রবল।আমরা জানি এই দুটো স্মার্টফোনের মূল্য 5999 টাকা।

পড়ুন : Xiaomi রেডমি 6A vs রেডমি 6 vs রেডমি 6 Pro : কে সবার থেকে এগিয়ে

রিয়েলমি C1 :

এই স্মার্টফোনে 6.2 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে।নচ ফিচারের সাথে আসা এটিই এখনো পর্যন্ত সব চেয়ে সস্তা ফোন।এই ফোনে এই বছরে লঞ্চ হওয়া অন্যান্য স্মার্টফোনের মতোই বেজেল লেস ডিসপ্লে নচ ফিচারও দেওয়া হয়েছে।রিয়েলমি C1 ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 450 প্রসেসর দেওয়া হয়েছে।এছাড়াও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি এই ফোনে ব্যবহার করা হয়েছে।

স্মার্টফোনটি শক্তিশালী 4230mAh ব্যাটারির সাথে লঞ্চ হয়েছে।ফোনটিতে ফটোগ্রাফির জন্য 13 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।পাশাপাশি সেলফির জন্য 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।সামনে ক্যামেরাতে, আপনি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মতো বৈশিষ্ট্যও পাবেন।রিয়েলমি C1 ফোনে আপনি 2 জিবি RAM এবং 16 জিবি ইন্টারনাল স্টোরেজ পাবেন।যদিও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256 জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

এই ফোন একটা স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ হয়েছে।রিয়েলমি C1 এর ভারতীয় মূল্য 6,999 টাকা।যদিও আপনাকে জানিয়ে রাখি এই দামে ফোনটি দীপাবলি পর্যন্তই কিনতে পারবেন,এর পর ফোনের মূল্য বাড়ানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here