Redmi Note 6 Pro এই মুহূর্তের সেরা বাজেট ফোন, জানুন এই 4 কারণ

Redmi Note 6 Pro কে এই মুহূর্তের সেরা বাজেট ফোন

0
141

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি সম্প্রতি ভারতে Redmi Note 6 Pro লঞ্চ করেছে।রেডমি নোট 6 প্রো চারটি ক্যামেরা ছাড়া আরো অনেক আকর্ষণীয় ফিচারের সাথে ভারতে এসেছে।এই স্মার্টফোন লঞ্চ হওয়ার সময় শাওমি ইন্ডিয়ার চীফ মার্কেটিং অফিসার, অনুজ শর্মা Redmi Note 6 Pro কে মিডিয়াম বাজেট রেঞ্জে সেরা স্মার্টফোন হিসাবে দাবি করেছেন।এই ফোন সম্পর্কে বলতে গিয়ে অনুজ শর্মা এর ক্যামেরা ফিচারের কথা বিস্তারিত ভাবে ব্যাখ্যা করেছে।তিনি আরো বলেছেন রেডমি নোট 6 প্রো এর ক্যামেরা রেডমি নোট 5 প্রো-র থেকে আরো উন্নত।এছাড়াও ইউজার ইন্টারফেস ও ব্যাটারি সব বিভাগেই এই ফোন সম্প্রতি লঞ্চ হওয়া বাজেট ফোনগুলোকে টেক্কা দেবে।আসুন জেনে নেই 4টি কারণ যা Redmi Note 6 Pro কে এই মুহূর্তের সেরা বাজেট ফোন হিসাবে তুলে ধরেছে।

কোয়াড ক্যামেরা :

শাওমির এটি প্রথম ফোন যেখানে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে।এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে।এর প্রাইমারি সেন্সর 1.4μm,ডুয়াল পিডি ফোকাস, ডুয়াল-টোল LED এর সাথে 12 মেগাপিক্সেল।একই ভাবে সেকেন্ডারি সেন্সর 5 মেগাপিক্সেল।প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার হলো  f/1.9 যা কম আলোতেও ভালো ছবি দিতে সক্ষম।এ ছাড়াও ফোনটি 1.4 মাইক্রন পিক্সেলের গতিতে ফোকাস করতে পারে।

আবার  Sony IMX376 সেন্সরের সাথে 20 মেগাপিক্সেল প্রাইমারি ফ্রন্ট ক্যামেরা এবং 2 মেগাপিক্সেল সেকেন্ডারি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।এর পাশাপাশি রিয়ার ক্যামেরায় ইলেকট্রনিক ইমেজ এসটিবিলাইজেশন (ইআইএস) এর সাথে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচার ও আছে।

বড়ো ডিসপ্লে :

রেডমি নোট 6 প্রো নচ ফিচার এবং 6.26 ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে যার পিক্সেল রেজল্যুশন হলো 2280×1080 এবং আসপেক্ট রেশিও হলো 19:9।এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও হলো 90.8 শতাংশ।

পড়ুন : রেডমি নোট 6 প্রো ভারতে 23 নভেম্বর হবে লঞ্চ, দাম ও ফিচার জানুন

MIUI 10 :

এটি শাওমির প্রথম ফোন যা MIUI 10 ইউজার ইন্টারফেসের সাথে লঞ্চ হয়েছে।MIUI 10 অ্যান্ড্রয়েড 8.1 ওরিও অপারেটিং সিস্টেমের সাথেই কাজ করে।ব্যবহারকারীরা এখানে অ্যাপ আইকন থেকে নতুন ইন্টারফেসের আনন্দ উপভোগ করতে পারবে।

ব্যাটারি :

এই ফোনে শক্তিশালী 4000 এমএএইচ ব্যাটারি আছে।যা আপনাকে দুদিন পর্যন্ত ব্যাকআপ দেবে।আপনি এটিতে 21 ঘন্টা গান শুনতে পারেন।এছাড়াও আপনি দীর্ঘ সময়ের জন্য অনলাইন ভিডিও দেখতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here