এয়ারটেলকে সরিয়ে রিলায়েন্স জিও হলো রেলের কর্মচারীদের সেবা প্রদানকারী সংস্থা

কর্মীদের মাসিক খরচ কমবে 35 শতাংশ

0
311

টেলিকম সেক্টরে প্রবেশ করার দুবছরের মধ্যে রিলায়েন্স জিও সবাইকে পিছনে ফেলে দিয়েছে।4G স্পীড থেকে শুরু করে,গ্রাহক সংখ্যা সব ক্ষেত্রে অন্যদের ধরাছোঁয়ার বাইরে চলে গেছে রিলায়েন্স জিও ।রিপোর্ট অনুসারে কোম্পানি এবার গাঁটছাড় বাঁধতে চলেছে ভারতীয় রেলের সাথে।সম্প্রতি জিও ও ভারতীয় রেলওয়ের মধ্যে সিইউজি (ক্লোজড ইউজার গ্রুপ) সেবা প্রদানের জন্য চুক্তি হয়েছে।রিলায়েন্স জিও আগামী বছরের 1 লা জানুয়ারি থেকে ভারতীয় রেলওয়ের সরকারি সেবা প্রদানকারী সংস্থা হবে।এর আগে গত 6 বছরে এয়ারটেল ভারতীয় রেলওয়েকে 1.95 লক্ষ মোবাইল সংযোগ সরবরাহ করছে। প্রসঙ্গত এয়ারটেল ও ভারতীয় রেলওয়ের চুক্তি 31 ডিসেম্বর শেষ হবে।

কর্মীদের মাসিক খরচ কমবে 35 শতাংশ :

আপনাদের জানিয়ে রাখি  20 নভেম্বর রেলওয়ে বোর্ড ঘোষণা করেছিল, রেলটেল-কে  ভারতীয় রেলওয়ের জন্য নতুন সিইউজি প্রকল্পটি চূড়ান্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে, কারণ বর্তমান চুক্তির বৈধতা 31 ডিসেম্বর 2018 তারিখে শেষ হচ্ছে।নতুন সিইউজি পরিকল্পনাটি চূড়ান্ত করার জন্য রেলটেল রিলায়েন্স জিও ইনফোকমের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।এই চুক্তির ফলে কর্মীদের মাসিক খরচ 35 শতাংশ কমিয়ে দেবে।

জিও নতুন চারটি প্ল্যান এনেছে :

রেলওয়ে বোর্ডের আদেশ অনুযায়ী, রিলায়েন্স জিও ভারতীয় রেলওয়ের কর্মচারীদের 4জি সংযোগ সরবরাহ করবে।এই সিইউজি চুক্তিতে কল সম্পূর্ণ বিনামূল্যে করা যাবে। রিলায়েন্স জিও কর্মীদের তাদের পদ অনুযায়ী প্যাকেজ নির্ধারণ করবে।

প্রথম প্ল্যান :

সবচেয়ে বড় প্যাকেজটি সিনিয়র রেল কর্মীদের জন্য হবে।রেলওয়ের মোট সিনিয়র কর্মী সংখ্যা 2 শতাংশ। প্রতি মাসে 125 টাকা মূল্যে এই কর্মীদের 60 জিবি ডেটা দেওয়া হবে।

পড়ুন : বন্ধ হবে ফ্রি ইনকামিং কলের সুবিধা, জিওকে টেক্কা দিতেই এ সিদ্ধান্ত

দ্বিতীয় প্ল্যান :

যুগ্ম মহাসচিব পর্যায়ের কর্মকর্তাদের সংখ্যা 26 শতাংশ, তারা মাসে 99 টাকার বিনিময়ে 45 জিবি ডেটা পাবে।

তৃতীয় প্ল্যান :

এর পাশাপাশি গ্রুপ সি কর্মীদের সংখ্যা 72 শতাংশ, তারা মাসে 67 টাকা প্রদান করবে। এই প্ল্যানের কর্মীরা 30 জিবি ডেটা বেনিফিট পাবেন।

চতুর্থ প্ল্যান :

এছাড়া আরেকটি প্ল্যান এসএমএস এর জন্য আনা হয়েছে।যার মূল্য 49 টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here