ওয়ানপ্লাস 6T-র পর এই 55টি স্মার্টফোন পাচ্ছে অ্যান্ড্রয়েড 9.0 পাই আপডেট

এই অপারেটিং সিস্টেমের সাথে ওয়ানপ্লাস 6T এবং গুগল পিক্সেল ডিভাইস লঞ্চ করা হয়েছে

0
76

গুগল তাদের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড-এর নতুন সংস্করণ অগাস্ট মাসে লঞ্চ করেছে।এর পর এই অপারেটিং সিস্টেমের সাথে ওয়ানপ্লাস 6T এবং গুগল পিক্সেল ডিভাইস লঞ্চ করা হয়েছে।একই ভাবে নোকিয়া ও শাওমির প্রিমিয়াম স্মার্টফোনগুলো এই  অপারেটিং সিস্টেমের সাথে আসতে চলেছে।আসুন জেনে নেই নতুন যে 55টি স্মার্টফোন অ্যান্ড্রয়েড 9.0 পাই আপডেট পাচ্ছে তাদের সম্পর্কে।

স্যামসাং :

স্যামসাং গ্যালাক্সি S8+, স্যামসাং গ্যালাক্সি S9, স্যামসাং গ্যালাক্সি S9+, স্যামসাং গ্যালাক্সি নোট 9, স্যামসাং গ্যালাক্সি নোট 8, স্যামসাং গ্যালাক্সি S8 ।

নোকিয়া :

নোকিয়া 6.1 প্লাস, নোকিয়া 3.1, নোকিয়া 6.1, নোকিয়া 3, নোকিয়া 1, নোকিয়া 5.1, নোকিয়া 5, নোকিয়া 6, নোকিয়া 7 প্লাস, নোকিয়া 8, নোকিয়া 2.1, নোকিয়া 2, নোকিয়া 8 সিরোক্কো।

সোনি :

সোনি এক্সপেরিয়া XA2, সোনি এক্সপেরিয়া XA2 প্লাস, সোনি এক্সপেরিয়া XA2 আলট্রা, সোনি এক্সপেরিয়া XZ1, সোনি এক্সপেরিয়া XZ প্রিমিয়াম, সোনি এক্সপেরিয়া XZ2, সোনি এক্সপেরিয়া XZ কমপ্যাক্ট, সোনি এক্সপেরিয়া Z1 কমপ্যাক্ট।

মোটোরোলা :

মোটো X4, মোটো G6, মোটো G6 প্লে, মোটো G6 প্লাস, মোটো Z2 ফোর্স, মোটো Z2 প্লে, মোটো Z3 প্লে, মোটো Z3 ।

হুয়াওয়ে / অনার :

অনার 10, অনার প্লে, অনার ভিউ 10, হুয়াওয়ে P20 প্রো, হুয়াওয়ে P20, হুয়াওয়ে মেট 10, হুয়াওয়ে মেট 10 প্রো।

অন্যান্য ডিভাইস : 

রিয়েলমি 1, রিয়েলমি 2, ওয়ানপ্লাস 5, ওয়ানপ্লাস 3T, ওয়ানপ্লাস 3, ওয়ানপ্লাস 5T, শাওমি Mi A2, শাওমি Mi A2 লাইট, ব্ল্যাকবেরি KEY2, এইচটিসি U11 প্লাস, এইচটিসি U12 প্লাস।

অ্যান্ড্রয়েড 9 Pie এর মুখ্য ফিচার:

দেখতে (জেশ্চার):

সবার প্রথমে আমরা অ্যান্ড্রয়েড 9 Pie কেমন দেখতে সে সম্পর্কে জানি।এতে অ্যান্ড্রয়েডের হোম বাটন সরিয়ে ছোট হাতের মতো লুক দেওয়া হয়েছে।সাথে এখানে আইফোন এক্স এর মতো সমস্ত অ্যাপ অনুভূমিকভাবে স্ক্রল হয়। এই নতুন ফিচারস অ্যান্ড্রয়েড ব্যাবহারকারীদের যথেষ্টই আকর্ষণ করবে।গুগলের মূল উদ্দেশ্য হলো নতুন বৈশিষ্ট্যগুলির মাধ্যমে ব্যবহারকারীদের জন্য স্মার্টফোনকে আরো আকর্ষিত করে তোলা।

অ্যাডাপ্টিভ ব্যাটারি এবং অ্যাডাপ্টিভ ব্রাইটনেস ফিচার :

এই নতুন অপারেটিং সিস্টেমে অ্যাডাপ্টিভ ব্যাটারি এবং অ্যাডাপ্টিভ ব্রাইটনেস ফিচার দেওয়া হয়েছে।অ্যাডাপ্টিভ ব্যাটারি ফিচারের মাধ্যমে স্মার্টফোনের ব্যাটারি লাইফ উন্নত করার জন্য জোর দেওয়া হয়েছে।এই ফিচারের ফলে সিপিইউ কর্মক্ষমতা উন্নত হবে।

নতুন গুগল সহায়তা ফিচার :

অ্যান্ড্রয়েড 9 Pie এ নতুন গুগল সহায়তা ফিচার যোগ করা হয়েছে।রিপোর্ট অনুযায়ী 6 টি আওয়াজ যুক্ত করা হয়েছে।

অ্যাপের্ জন্য সময়সীমা বেঁধে দেওয়া যাবে :

গুগল এই নতুন অপারেটিং সিস্টেমের মাধ্যমে আপনি অ্যাপ্লিকেশন ব্যবহারের জন্য সময়সীমা নির্ধারণ করে দিতে পারবেন।ব্যবহারকারীরা যদি কোনও অ্যাপে বেশি সময় ব্যয় করে তবে অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের বলবে যে আপনি এই অ্যাপ্লিকেশনে এত সময় ব্যয় করেছেন।

খবরটি পুরো পড়তে এখানে ক্লিক করুন 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here