Samsung Galaxy S10 ইনফিনিটি-O ডিসপ্লের সাথে ফিচার লিক হলো

সম্প্রতি ইভান ব্লাস স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ফোনের বিষয়ে কিছু তথ্য দিয়েছেন

0
90

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং খুব শীঘ্রই গ্যালাক্সি S10 লঞ্চ করতে যাচ্ছে।সম্প্রতি ইভান ব্লাস স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ফোনের বিষয়ে কিছু তথ্য দিয়েছেন।ইভান ব্লাস-এর তথ্য অনুযায়ী Samsung Galaxy S10 এ এমন কিছু আকর্ষণীয় ফিচার আছে যা স্যামসাং এর অন্য কোনো ফোনে দেখা যায়নি।আসুন জেনে নেই এই ফোনের মুখ্য ফিচার গুলো সম্পর্কে।

Samsung Galaxy S10 : 

এই ফোনে দেখা যাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর : 

ইভান ব্লাস টুইটে জানিয়েছেন স্যামসাং গ্যালাক্সি S10 ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের্ সাথে আসবে যেখানে ওয়াইড-এঙ্গেল টেলিফোটো লেন্স থাকবে।তবে গ্যালাক্সি এস সিরিজের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এই ফোনে দেওয়া হবে না।এর জায়গায় আলট্রা সোনিক ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এর আগেও গ্যালাক্সি S9 এবং গ্যালাক্সি নোট 9 এ এই ফিচার দেওয়ার কথা ছিল।যদিও পরে তা দেওয়া হয়নি।প্রসঙ্গত OnePlus 6T সহ অন্যান্য প্রিমিয়াম স্মার্টফোনে এই মুহূর্তে এই ফিচার আছে।এই অবস্থায়, এই ফিচারটি আনা স্যামসাংয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Samsung Galaxy S10 ইনফিনিটি-O ডিসপ্লে :

স্যামসাং সবসময় ডিসপ্লে বিভাগে অন্য কোম্পানিগুলোকে পিছনে ফেলে।তারা নচ ডিসপ্লের বদলে স্যামসাং গ্যালাক্সি S10 ফোনে ইনফিনিটি-O ডিসপ্লে দিতে চাইছে।দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এর আগেও এজ টু এজ ডিসপ্লে,বেজেল-লেস ইনফিনিটি ডিসপ্লে সহ অন্য ডিসপ্লে এনে সবাই কে চমকে দিয়েছিলো।ইনফিনিটি-O ডিসপ্লেতে punch hole ডিজাইন থাকবে যেখানে ডিসপ্লের মধ্যে ক্যামেরা ও সেন্সর দেওয়া হবে।মনে করা হচ্ছে নছ ডিসপ্লের থেকে এটি আরো আকর্ষণীয় হবে।সব যদি ঠিক থাকে তবে স্যামসাং ইনফিনিটি-O ডিসপ্লে প্রথম লঞ্চ করতে চলেছে।

পড়ুন : রেডমি নোট 6 প্রো ভারতে 22 নভেম্বর হবে লঞ্চ, দাম ও ফিচার জানুন

প্রসেসর এবং সফটওয়্যার :

সফটওয়্যারের কথা বললে সম্প্রতি স্যামসাং One UI লঞ্চ করেছে যা অ্যান্ড্রয়েড পাই এর দ্বারা কাজ করে। আশা করা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি S10 ফোনে এই অপারেটিং সিস্টেম ব্যবহার হবে। কোম্পানি সম্প্রতি Exynos 9820 প্রসেসর লঞ্চ করেছে।এটি প্রথম প্রসেসর যেখানে ট্রাই ক্লাস্টার CPU থাকবে।স্যামসাং নিশ্চিত করেছে এই ফোনে Exynos 9820 প্রসেসর  দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here