জেনে নিন কোনো ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে মুছবেন

আজ আমরা এমন একটি এডিটিং অ্যাপের কথা বলব যার সাহায্যে আপনি আপনার ছবির ব্যাকগ্রাউন্ড সম্পূর্ণভাবে মুছে ফেলতে পারবেন

0
244

আপনারা আপনাদের অ্যান্ড্রয়েড ডিভাইসে অনেক ধরনের এডিটিং অ্যাপ হয়তো ব্যবহার করে থাকবেন।আজ আমরা এমন একটি এডিটিং অ্যাপের কথা বলব যার সাহায্যে আপনি আপনার ছবির ব্যাকগ্রাউন্ড সম্পূর্ণভাবে মুছে ফেলতে পারবেন।এই অ্যাপটির নাম হলো ব্যাকগ্রাউন্ড ইরেজার । এই অ্যাপটি আপনারা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।চলুন ব্যাকগ্রাউন্ড ইরেজারের মাধ্যমে কোনো ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে মুছবেন সে সম্পর্কে জেনে নিন।

কোনো ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে মুছবেন :

এই অ্যাপটি ব্যবহার করার জন্য আপনাদের কয়েকটি স্টেপ ফলো করতে হবে

স্টেপ 1: প্রথমে আপনাকে আপনার ফোনে গুগল প্লে স্টোর খুলতে হবে ও সার্চ বারে টাইপ করতে হবে ব্যাকগ্রাউন্ড ইরেজার। এবার প্রথম যে অ্যাপটি আপনার সামনে আসবে সেটিকে আপনাকে ইনস্টল করতে হবে।

স্টেপ 2: এবার অ্যাপটিকে ওপেন করে অ্যাপটির থেকে চাওয়া সমস্ত পারমিশন অ্যালাউ করতে হবে এবং তারপর অ্যাপটির হোমস্ক্রিনে থাকা লোডে ফটো অপশনে ক্লিক করতে হবে।

স্টেপ 3: এবার আপনি আপনার যে ছবিটার ব্যাকগ্রাউন্ড মুছে ফেলতে চান সেটি সিলেক্ট করতে হবে।

স্টেপ 4: এবার আপনাকে সিলেক্টেড ছবিটির যেটুকু অংশের ব্যাকগ্রাউন্ড আপনি মুছে ফেলতে চান সেটুকু অংশকে ক্রপ করতে হবে ও তারপর DONE বাটনে ক্লিক করতে হবে।

স্টেপ 5: পরের উইন্ডোতে নিচের দিকে আপনি 3 টি অপশন পাবেন , AUTO, MANUAL এবং MAGIC. প্রথমে ব্যাকগ্রাউন্ড এর যে জায়গাগুলো অপেক্ষাকৃত আপনার মূল ফোকাস ছবির থেকে দূরে থাকবে সেই জায়গাগুলির ব্যাকগ্রাউন্ড মোছার জন্য জন্য আপনাকে অটো অপশনটি সিলেক্ট করতে হবে।এরপর যে বৃত্তটি আসবে সেটির কেন্দ্রটি যেখানে নিয়ে যাবেন সেই অংশের ব্যাকগ্রাউন্ড মুছে যাবে।ব্যাকগ্রউন্ডে যে অংশগুলি আপনার মূল ফোকাস ছবির কাছাকাছি থাকবে সেগুলোর জন্য আপনাকে ম্যানুয়াল অপশনে ক্লিক করতে হবে এবং আঙুলের সাহায্যে কন্ট্রোল করে সূক্ষ্মভাবে সেই জায়গা গুলোর উপর দিয়ে ইরেজারের বৃত্তটি চালাতে হবে এবং সেই অংশের ব্যাকগ্রাউন্ডটি মুছে যাবে। কোন কারনে কাজটি করার সময় ভুল হয়ে গেলে আপনি রিওয়াইন্ড বাটনে ক্লিক করে ভুল শুধরে নিতে পারেন।

স্টেপ 6: এবার আপনার মূল ছবির ব্যাকগ্রাউন্ড মোছা হয়ে গেলে উপরে ডানদিকে থাকা DONE অপশনে ক্লিক করতে হবে ও শেষে FINISH অপশনে ক্লিক করে ছবিটি সেভ করে নিতে হবে।

পড়ুন : Pubg Vikendi Map : এই পাঁচটি বিষয় মাথায় রাখুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here