Sony Xperia XA3 ভারতে দাম ও স্পেসিফিকেশন, জানুয়ারিতে হতে পারে লঞ্চ

গত আগস্ট মাসে তারা লঞ্চ করেছিল এক্সপেরিয়া XZ3

0
92

ফ্ল্যাগশিপ মার্কেটে সোনি একটি প্রসিদ্ধ নাম।গতবছর তারা তাদের প্রথম মিডরেঞ্জার স্মার্টফোনের সিরিজ বাজারে নিয়ে এসেছিল,যার নাম ছিল Xperia R1 ও Xperia R1 প্লাস।এরপর গত আগস্ট মাসে তারা লঞ্চ করেছিল এক্সপেরিয়া XZ3।কোম্পানি আবার মিডরেঞ্জার মার্কেটে তাদের নতুন মোবাইলের সিরিজ নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছে যার নাম হবে Sony Xperia XA3 ও এক্সপেরিয়া XA3 আলট্রা।

এখনো এই মোবাইল দুটির ব্যপারে কোনো অফিসিয়াল ঘোষনা করা হয়নি কিন্তু কিছু ভিডিও ও সূত্র থেকে এই নতুন স্মার্টফোন দুটির ফিচার ও দাম সম্পর্কে কিছু তথ্য লিক হয়েছে।ফাঁস হওয়া ছবি দেখে মনে করা হচ্ছে যে এই নতুন Sony Xperia XA3 তে যে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপটি থাকবে সেটিকে ফোনের পিছনের দিকে অনুভূমিকভাবে দেওয়া থাকবে।আসুন এই স্মার্টফোনটির সম্ভাব্য ফিচার ও দাম জেনে নেই।

Sony Xperia XA3 স্পেসিফিকেশন:

রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে যে এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 9 পাই এর সাথে আসতে চলেছে।গরিলা গ্লাস 6 এর সুরক্ষার সাথে XA3 তে থাকবে 5.9 ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস স্ক্রিন,যার রেজল্যুশন হবে 1080X2160 পিক্সেল এবং আসপেক্ট রেশিও হবে 18:9।হার্ডওয়্যারকে শক্তিশালী করতে এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন 660 অক্টা কোর প্রসেসর ও গেমিং এর জন্য দেওয়া হবে অ্যাড্রেনো 512 জিপিইউ।এছাড়াও স্মার্টফোনটিতে দেওয়া হতে পারে 4 জিবি র‌্যাম ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ ।

মোবাইলটির ওপর ও নিচের দিকে সামান্য বেজেল থাকবে। ফোনটির পিছনে 23 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।এই ফোনটিতে ডুয়াল হাইব্রিড সিম স্লট ও টাইপ-সি ইউএসবি পোর্ট থাকবে।এছাড়াও ফাস্ট চার্জিং সহ 3600 mAh এর লিথিয়াম-আয়ন ব্যাটারি দেওয়ার সম্ভাবনা আছে।সোনি এক্সপেরিয়া XA3 আলট্রাতে তফাৎ শুধু এটুকুই যে স্ক্রীন সাইজ বেড়ে 6.5 ইঞ্চি হবে।

Sony Xperia XA3 দাম ও অফিশিয়াল লঞ্চের তারিখ:

অনুমান করা হচ্ছে যে এই স্মার্টফোনটিকে জানুয়ারি 2019 এ অফিশিয়ালি লঞ্চ করা হবে ও এর দাম 25000 টাকার কাছাকাছি হতে পারে।

পড়ুন : Nokia 9 Pureview ভারতে দাম ও স্পেসিফিকেশন, ৭টি ক্যামেরার সাথে হতে পারে লঞ্চ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here