Mi 9 ভারতে দাম ও স্পেসিফিকেশন, শীঘ্রই হবে লঞ্চ

এই ফোনটিতে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ

0
358

এই বছরে ‘ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন ব্র্যান্ড’ শাওমি যে নতুন স্মার্টফোনগুলি লঞ্চ করবে তার মধ্যে অন্যতম এমআই 9। রিপোর্ট অনুযায়ী খুব শীঘ্রই তারা তাদের ফ্ল্যাগশিপ মোবাইল এমআই 8 এর পরবর্তী ভার্শন Mi 9 লঞ্চ করতে চলেছে। কিছুদিন আগে এই ফোনটির কিছু লিকড্ স্পেসিফিকেশন আমাদের সামনে এসেছে। তা দেখে মনে করা হচ্ছে এই ফোনটিতে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং কোয়ালকমের স্ন্যাপড্রাগন 855 প্রসেসর।
শাওমি এখনো এই স্মার্টফোনটির লঞ্চের তারিখ ঘোষণা না করলেও মনে করা হচ্ছে এবছর ফেব্রুয়ারির শেষে অনুষ্ঠিত হতে চলা ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ এ এই স্মার্টফোনটি লঞ্চ করা হতে পারে। তাহলে আসুন শাওমি Mi 9 এর সম্ভাব্য মূল্য এবং ফিচার জেনে নিই।

শাওমি Mi 9 এর সম্ভাব্য স্পেসিফিকেশন:

লিক হওয়া তথ্যটি থেকে মনে করা হচ্ছে ফোনটি দেখতে অনেকটা ওয়ানপ্লাস 6T র মত হবে। স্মার্টফোনটিতে থাকবে 6.4 ইঞ্চির 19:9 ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে।এছাড়াও থাকবে একটি ওয়াটার ড্রপ নচ্। হার্ডওয়্যারকে শক্তিশালী করতে এই স্মার্টফোনটিতে দেওয়া হবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন 855 প্রসেসর এবং X24 LTE মোডেম যা আপনাকে দুর্দান্ত গতি প্রদান করবে।

সূত্র থেকে জানা যাচ্ছে যে শাওমি কর্তৃপক্ষ এই স্মার্টফোনটিকে শুধুমাত্র একটি বিকল্পেই লঞ্চ করবে , 6 জিবি র‌্যাম ও 128 জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে। এই ফোনটির অন্যতম আকর্ষণ হবে এর ক্যামেরা।স্মার্টফোনটিতে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রধানটি হবে 48 মেগাপিক্সেলের সোনি IMX586 সেন্সর সহ। দ্বিতীয়টি হবে 12 মেগাপিক্সেলের এবং তৃতীয়টি ক্যামেরাটিতে একটি 3D TOF লেন্স ব্যবহার করা হবে। সামনে পরিষ্কার সেলফি তোলার জন্য 24 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে । এছাড়াও স্মার্টফোনটিকে সারাদিনের এনার্জি দেওয়ার জন্য 3500 mAh এর ব্যাটারি থাকবে যেটি 32 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এমআই 9 এ কোনওরকম ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা থাকবে না।

Mi 9 এর সম্ভাব্য দাম :

এই নতুন স্মার্টফোনটির 6 জিবি র‌্যাম ও 128 জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম হবে CNY 2000 যা ভারতীয় মুদ্রায় প্রায় 31,000 টাকার কাছাকাছি।

পড়ুন : ফোল্ডেবল স্ক্রিনযুক্ত শাওমি রেডমির আপকামিং স্মার্টফোনগুলো দেখে নিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here