হোয়াটসঅ্যাপ গোল্ড ক্লিক করলে ফোন হ্যাক হবে ? এই উপায়ে বাঁচুন

সম্প্রতি এই মেসেজ আমাদের ফোনে আসতে শুরু করেছে

0
143

হোয়াটসঅ্যাপ গোল্ড ক্লিক করলে ফোন হ্যাক হওয়ার মেসেজ আমরা 2016 সালে প্রথম পেয়েছিলাম।সম্প্রতি এই মেসেজ আবার আমাদের ফোনে আসতে শুরু করেছে।মেসেজটির শুরুতে বলা হচ্ছে আগামীকাল ‘Martinelli’ নামে একটি ভিডিও আপনাকে পাঠানো হবে এবং আপনি যদি ভিডিওটি দেখেন তবে আপনার ফোন হ্যাক করা হবে। যদিও এখনো পর্যন্ত এমন কোনো ভিডিও আমাদের কাছে এসে পৌঁছায়নি।আবার মেসেজটির দ্বিতীয়ভাগে Whatsapp Gold এ ক্লিক না করার জন্য সতর্ক করা হচ্ছে।

2016 সাল থেকে অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের কাছে হোয়াটসঅ্যাপ গোল্ড “limited edition” ইনস্টল করার জন্য মেসেজ এসেছে।যেখানে দাবি করা হচ্ছে এই “limited edition” এ অনেক নতুন ফিচার যুক্ত করা হয়েছে,যেমন – ভিডিও চ্যাট,একসাথে 100 টি ফটো সেন্ড,মেসেজ সেন্ড হওয়ার পর তাকে ডিলিট ইত্যাদি।তবে আপনাদের জানিয়ে রাখি হোয়াটসঅ্যাপের একটি মাত্র ভার্সন আছে – যেটি আপনি এখন ব্যবহার করছেন।এছাড়া
হোয়াটসঅ্যাপ গোল্ড নামে কোনো ভার্সন লঞ্চ করা হয়নি।

আপনার করণীয় :

যেহেতু হোয়াটসঅ্যাপ গোল্ড নামে কোনো ভার্সন নেই তাই এই রকম কোনো মেসেজ এলে সেটাকে এড়িয়ে যান।টেকগাপ কর্তৃপক্ষ দেখছেন হোয়াটসঅ্যাপ গোল্ডে ক্লিক করার পর নতুন একটি ওয়েবসাইট সামনে খুলে যাচ্ছে। যে ওয়েবসাইটটি ম্যালওয়্যার পূর্ণ হওয়ার সম্ভাবনা।যা আপনার ফোনকে নষ্ট করে দিতে পারে।যদিও এর সত্যতা এখনো প্রমান হয়নি।

পড়ুন : আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে ফ্রিতে ডাউনলোড করুন এই অ্যাপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here