হোয়াটসঅ্যাপে ঘুরছে ভুয়ো আমাজনের ৯৯% ছাড়ের মেসেজ, লিঙ্কে ক্লিক করলেই বিপদ

আমাজন ইন্ডিয়ায় ২০ জানুয়ারি থেকে গ্রেট ইন্ডিয়া সেল শুরু হবে

0
392

মানুষকে ঠকাতে বার বার হোয়াটসঅ্যাপকেই অস্ত্র করছে সাইবার জালিয়াতরা।এবার তারা ই-বিপণন সংস্থা আমাজনের নামে ভুয়ো ছাড়ের মেসেজ পাঠিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করছে।প্রসঙ্গত আমাজন ইন্ডিয়ায় ২০ জানুয়ারি থেকে গ্রেট ইন্ডিয়া সেল শুরু হবে।যেখানে স্মার্টফোন,হেডফোন,ক্যামেরা ইত্যাদির উপর ৬০% পর্যন্ত ছাড় দেওয়া হবে।গ্রেট ইন্ডিয়া সেলের জন্য আমাজন ইতিমধ্যেই বিজ্ঞাপন দিতে শুরু করেছে।আর এই বিজ্ঞাপনকে হাতিয়ার করেই সাইবার জালিয়াতরা ভুয়ো আমাজনের ৯৯% ছাড়ের মেসেজ হোয়াটসঅ্যাপে ছড়িয়ে দিয়েছে।

বেশ কিছুদিন আগে থেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি মেসেজ পেতে শুরু করে। যেখানে লেখা আছে ” ভাই শুন জলদি সে অর্ডার কার…..আমাজান পর সব কুছ ৯৯ পার্সেন্ট ডিসকাউন্ট পর মিল রাহা হ্যায়।” আর এই মেসেজের নিচে আছে ‘আমাজন বিগ্গেস্ট সেল’ নামে একটি ওয়েবসাইটের লিঙ্ক।

ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক করলেই সবার ভিরমি খাওয়ার অবস্থা।হেডফোন বিক্রি হচ্ছে মাত্র ৩ টাকায়, ১০০০০০ টাকার এলজি টিভি বিক্রি হচ্ছে মাত্র ১০৯৯ টাকায়,৭৭০০০ টাকার পরিবর্তে ক্যাননের এসএলআর পাওয়া যাচ্ছে মাত্র ১৯৯ টাকায়।

এতো কম দামে পছন্দের দামি জিনিসপত্রগুলোকে দেখতে পাওয়ায় হাজার হাজার মানুষ সেগুলো কিনতে আগ্রহী হয়ে অনলাইন পেমেন্ট ও করে দিচ্ছেন।আর এরপরেই সেই প্রোডাক্ট পেতে ৫০ জনকে এই লিঙ্ক শেয়ার করতে বলা হচ্ছে।আর এভাবেই মানুষের কাছে ভুয়ো মেসেজ ছড়িয়ে পড়ছে।শেষে সেই ব্যক্তি প্রোডাক্টি তো পাচ্ছেনই না আবার তার ব্যাংকের তথ্য জালিয়াতদের কাছে চলে যাচ্ছে।যা পরবর্তীতে আরো বড়ো মাথা ব্যথার কারণ হতে পারে।

ড্যারেল এডিসন নামে এক মুম্বাইয়ের বাসিন্দা এই ভাবে প্রতারিত হয়ে আমজন ও মুম্বাই পুলিশ কে গোটা বিষয়টি জানিয়েছে। হোয়াটসঅ্যাপের ভারতীয় কার্যলয়কে সমস্ত ঘটনা জানানো হলেও এখনো তাদের থেকে কোনো উত্তর পাওয়া যায়নি।

পড়ুন : 12 কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত ম্যাসেজ ফাঁস, নতুন রিপোর্টে বিপাকে ফেসবুক কর্তৃপক্ষ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here