PUBG মোবাইলে প্রতিবার জিতুন ‘চিকেন ডিনার’, মেনে চলুন ৫ টি পাবজি গেম টিপস

অন্য শুটিং গেমের মতো এই খেলাতেও কাউকে মারার থেকে বেশি গুরুত্বপূর্ণ নিজেকে বাঁচিয়ে রাখা

0
1466

এই মুহূর্তে বিশ্বের জনপ্রিয় অনলাইন গেম হলো পাবজি।সারা বিশ্বে প্রায় ২ কোটি মানুষ প্রত্যহ এই শুটিং গেমটি খেলে।পাবজি গেমটি PlayerUnknown’s Battlegrounds হওয়ায় কারণে কারোর পক্ষে জানা সম্ভব নয় কে কখন কোথা থেকে আপনাকে আক্রমণ করবে।আর এই কারণেই হয়তো খেলাটি এতো জনপ্রিয়তা পেয়েছে।অন্য শুটিং গেমের মতো এই খেলাতেও কাউকে মারার থেকে বেশি গুরুত্বপূর্ণ নিজেকে বাঁচিয়ে রাখা।যদি আপনি খেলার শেষ পর্যন্ত নিজেকে বাঁচিয়ে রাখতে পারেন তবে আপনাকে ট্রফি হিসাবে ‘চিকেন ডিনার’ দেওয়া হয়।আজ আমরা ৫ টি পাবজি গেম টিপস সম্পর্কে বলতে যাচ্ছি,যেগুলো মেনে চললে আপনি PUBG মোবাইলে প্রতিবার জিততে পারবেন ‘চিকেন ডিনার’ ।

৫ টি পাবজি গেম টিপস :

টিপস ১ :

আমরা জানি PUBG হলো একটি মোবাইল ভিত্তিক খেলা।তাই এই গেমটি খেলার জন্য আপনাকে একটি ভালো কনফিগারেশনের স্মার্টফোন ব্যবহার করতে হবে।আপনি যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করেন তবে অন্তত পক্ষে আপনার ফোনে ৪/৬ জিবি র‌্যাম থাকা দরকার।আবার আইফোন ব্যবহারকারী হলে iPhone 7 Plus এর পরবর্তী মডেলগুলো এই গেম খেলার জন্য ভালো হবে।অন্যদিকে খেলার সময় স্পিকারের বদলে হেডফোন ব্যবহার করা বুদ্ধিমানের কাজ হবে। কারণ এটি মাল্টিপ্লেয়ার গেম হওয়ায় আপনার টিমের প্লেয়ারদের সবসময় সতর্ক করতে হবে।

টিপস ২ :

এই গেমটিতে প্লেয়ার,বিল্ডিং বা ক্রউডেড এলাকায় প্রবেশ করতে পছন্দ করে।এছাড়া আপনি যখন বিমান থেকে লাফাবেন সামরিক বেস ও বেছে নিতে পারেন।তবে আপনাকে এমন জায়গায় লাফাতে হবে যেখানে কম প্লেয়ার খেলা করছে।ফলে আপনার মরে যাওয়ার সুযোগ ও কম থাকবে আবার বেশি টাকা লুট করে খেলা থেকে বেরিয়ে আসতে পারবেন।

টিপস ৩ :

খেলায় এগিয়ে যাওয়ার জন্য বন্দুক,মেডিকিট,গুলি(সাপ্লাই) ইত্যাদির দরকার পড়ে।যদি আপনি কম ভিড়ের জায়গায় লাফান তবে এইসব সাপ্লাই ততটাই লুট করুন যতটা আপনার দরকার আছে।যেহেতু এই খেলায় নিজেকে বাঁচানো বেশি গুরুত্বপূর্ণ তাই দৌড়ানোর জন্য কম সাপ্লাই রাখাই বুদ্ধিমানের কাজ।তবে প্যান পেলে অবশ্যই সেটা নিয়ে ব্যাগে রাখুন।এছাড়াও স্নাইপার এবং অটোমেটিক গান রাখতে পারেন,তবে তাতে গুলি কম রাখবেন।

টিপস ৪ :

আপনি যদি টিম নিয়ে খেলেন তবে টিমের সাথেই থাকুন।আপনার টিমের প্লেয়ারদের থেকে সর্বোচ্চ ৫০ মিটার দূরে যেতে পারেন।তাহলে যখনই আপনি বিপদে পড়বেন আপনার টিমের প্লেয়াররা আপনাকে বাঁচাতে পারবে।ডিও মুডে আপনার প্লেয়ারদের সাথেই খেলুন,ছাড়াছাড়ি হয়ে খেলবেন না।

টিপস ৫ :

যদি আপনি বেশির ভাগ সময় প্রথম দশে থাকতে চান অথবা চিকেন ডিনার জিততে চান তবে কভার এবং নিরাপত্তার সাথে খেলুন।সবসময় মনে রাখবেন খেলার শেষ পর্যন্ত যেতে হলে আপনাকে ধৈর্য্য রাখতে হবে।

পড়ুন : আপনার ফোনে PUBG খেলতে পারছেন না ? দেখে নিন সেরা ৩টি বাজেট ফোন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here