৩১ শে জানুয়ারির আগে বেছে নিতে হবে পছন্দের কেবল চ্যানেল, ১০০টি চ্যানেলের মূল্য ১৫৩ টাকা

১৩০ টাকায় গ্রাহকদের ১০০ টি বিনোদনমূলক চ্যানেল দেওয়া হবে

0
273

গতমাসেই কেবল চ্যানেলের জন্য নতুন নিয়ম এনেছিলো ট্রাই।সেই নিয়মে বলা হয়েছিল গ্রাহকরা তাদের ইচ্ছেমতো কেবল চ্যানেল বেছে নিতে পারবে।চ্যানেল বেছে নেওয়ার শেষ তারিখ ছিল ২৯ ডিসেম্বর,যা পরে পরিবর্তন করে ৩১ জানুয়ারি ঠিক হয়।তবে কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল বাড়ানো হবে চ্যানেল বেছে নেওয়ার দিন।কিন্তু গতকাল ট্রাই তার এক প্রেস মিটিংয়ে সাফ জানিয়ে দিয়েছে ৩১ তারিখের মধ্যেই গ্রাহকদের পছন্দের চ্যানেল বেছে নিতে হবে এবং ১ ফেব্রুয়ারি থেকে নতুন নিয়ম চালু হবে।

এর আগে ট্রাই কেবল টিভি চ্যানেলের জন্য একটি নির্দিষ্ট সর্বনিম্ন ধার্যমূল্যের কথা ঘোষণা করেছিল যা ১৩০ টাকা ঠিক হয়েছে ( ট্যাক্স সমেত ১৫৩.৪০ টাকা)।এই টাকায় গ্রাহকদের ১০০ টি বিনোদনমূলক চ্যানেল দেওয়া হবে।এছাড়া ব্যবহারকারীরা তাদের ইচ্ছানুযায়ী চ্যানেল বেছে নিতে পারবে।

TRAI এর নতুন আদেশ :

বিগত কিছু দিনের রিপোর্ট অনুসারে জানা গিয়েছিল যে ডিটিএইচ এবং কেবল চালকদের মধ্যে সর্বনিম্ন প্ল্যানের চ্যানেল বেছে নেওয়া নিয়ে এক মতভেদ সৃষ্টি হয়েছে।এই মতভেদ দূর করতে ট্রাই এক নতুন আদেশ জারি করেছে।তারা নিজের প্রেস মিটিং এ বলেছে যে বর্তমানে প্রতি চ্যানেলের মূল্য টিভির ইলেকট্রনিক প্রোগ্রাম গাইড নামক এক চ্যানেলে দেওয়া হয়েছে। নিজের চ্যানেল বেছে নেওয়ার অধিকার প্রতি গ্রাহকের আছে।তাই প্রতি চ্যানেলের নির্দিষ্ট দাম দেওয়া হয়েছে। যদি কেবিল অপারেটর চায় তবে তারা নিজেদের ইচ্ছা অনুসারে ছাড় দিতে পারে।

৩১ তারিখের আগে প্ল্যান নিয়ে ঘোষণা :

ট্রাই আরো বলেছে যে ৩১ তারিখের আগেও প্ল্যান বেছে নেওয়া যাবে।খুব শীঘ্রই চ্যানেলের নতুন দাম ঘোষণা করা হবে। যদি বেছে নেওয়া না হয় তবে ব্ল্যাক আউটের সম্মুখীন হতে হবে।

পড়ুন : জিও কে হারিয়ে আপলোড স্পিডে শীর্ষে আইডিয়া

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here