দাম কমলো নোকিয়া ৫.১ প্লাস ও ৩.১ প্লাস ফোন দুটির, নতুন দাম কত হলো জানুন

বর্তমানে ৫.১ প্লাসের দাম কমেছে ৫০০ টাকা এবং ৩.১ প্লাসের দাম কমেছে ১,৫০০ টাকা

0
340

এইচএমডি গ্লোবাল সম্প্রতি নোকিয়া ৫.১ প্লাস ও ৩.১ প্লাসের দাম কমালো। বর্তমানে ৫.১ প্লাসের দাম কমেছে ৫০০ টাকা এবং ৩.১ প্লাসের দাম কমেছে ১,৫০০ টাকা। অর্থাৎ এখন আপনারা নোকিয়া ৫.১ প্লাস কিনতে পারবেন ১০,৪৯৯ টাকায় ও ৩.১ প্লাস কিনতে পারবেন ৯,৯৯৯ টাকায়। তবে নোকিয়া ৩.১ প্লাসের ১,৫০০ টাকা দাম কমেছে শুধুমাত্র ২ জিবি র‌্যাম মডেলটির। ৫.১ প্লাসের ওপর ৫০০ টাকা ছাড়টি আপনি তখনই পাবেন যখন আপনি এটিকে নোকিয়ার অফলাইন রিটেল স্টোর থেকে কিনবেন।ফ্লিপকার্ট এবং নোকিয়ার অনলাইন স্টোরে ৫.১ প্লাসের দামের কোন পরিবর্তন হয়নি। আসুন তাহলে জেনে নিই নোকিয়ার এই দুই বাজেট স্মার্টফোনের স্পেসিফিকেশন।

নোকিয়া ৫.১ প্লাসের স্পেসিফিকেশন:

অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের সাথে আসা এই ফোনে একটি ৫.৮ ইঞ্চি এইচডি প্লাস স্ক্রিন আছে যার আসপেক্ট রেশিও ১৯:৯ এবং পিক্সেল রেজল্যুশন ১৫৭০×৭২০ । এই ফোনে রয়েছে মিডিয়াটেকের হেলিও পি৬০ প্রসেসর(চারটি কর্টেক্স A৭৩কোর এবং চারটি কর্টেক্স A৫৩ কোর)।নোকিয়া ৫.১ প্লাস ৩ জিবি ও ৪ র‌্যাম এবং ৩২ জিবি ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ,এই দুই বিকল্পের সাথে আপনারা পাবেন। এটি একটি অ্যান্ড্রয়েড ওয়ান ডিভাইস অর্থাৎ এর সফটওয়্যার ডেভলপমেন্ট করবে গুগল।

ফটোগ্রাফির জন্য ফোনে ১৩ মেগাপিক্সেল(f/২.০ অ্যাপারচার)+ ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা আছে, যার সাথে আছে ফেজ ডিটেক্ট অটোফোকাস প্রযুক্তি।এছাড়াও সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে যার সাথে আছে f/২.২ অ্যাপারচার এবং ৮০.৪ ডিগ্রী ওয়াইড এঙ্গেল লেন্স। এই ফোনে ৩০৬০ mAh ব্যাটারি দেওয়া হয়েছে।

নোকিয়া ৩.১ প্লাসের স্পেসিফিকেশনস:

এই ফোনে ২.৫ডি কার্ভড গ্লাসের সাথে একটি ৬ইঞ্চি এইচডি + আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে যার রেজল্যুশন ১০৮০×১৯২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৮:৯ । ফোনটির পিছনে মেটাল ফিনিশ ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে ।প্রসেসর ও র‌্যাম এর কথা বললে,এতে মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট ও 2 জিবি / 3জিবি র‌্যাম আছে।এই ফোনটি 16 জিবি /32 জিবি ইন্টারনাল স্টোরেজ বিকল্পের সাথে আপনারা পাবেন ।মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এর স্টোরেজ 400 জিবি পর্যন্ত বাড়ানো যাবে।এটিও একটি অ্যান্ড্রয়েড ওয়ান ডিভাইস। ফোনটি অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে।অ্যাপারচার f/২.০ ও ফেজ ডিটেক্ট অটো ফোকাস সহ এর প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল এবং অ্যাপারচার f/২.৪ ও ফোকাস লেন্স সহ সেকেন্ডারি সেন্সর ৫ মেগাপিক্সেল।এছাড়াও অ্যাপারচার f/২.২ ও ফোকাস লেন্স সহ সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। নোকিয়া ৩.১ প্লাসের সাথে আপনারা পাবেন ৩৫০০ mAh এর একটি ব্যাটারি।

পড়ুন : Redmi 6 Pro থেকে Mi A2, এই চারটি ফোনের দাম ৪০০০ টাকা পর্যন্ত কমালো শাওমি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here