কোম্পানির নামে মিথ্যা প্রচারের জন্য গুগলকে আইনি নোটিশ পাঠালো আমূল

ভারত জুড়ে আমূলের সাথে ব্যবসা করার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে কিছু অসৎ ব্যক্তি সাধারন মানুষের সাথে প্রতারণা করছে

0
104

ভারতের বৃহত্তম দুগ্ধ উৎপাদন সংস্থা আমূল,জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলকে আইনি নোটিশ পাঠিয়েছে।আমূল অভিযোগ করেছে তাদের ব্র্যান্ডের নামে মিথ্যা বিজ্ঞাপন দেখিয়ে উপার্জন করছে ‘গুগল সার্চ অ্যাড ক্যাম্পেইন’।গুজরাট কোঅপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশনের চেয়ারম্যান আজ বলেন ২০১৮ সালের সেপ্টেম্বর মাস থেকে আমূল পার্লার ও ডিস্ট্রিবিউটরের জন্য গুগলে অনেক গুলো বিজ্ঞাপন চলছে। যে বিজ্ঞাপনগুলো বিভিন্ন ভুল ওয়েবসাইট থেকে গুগল অ্যাড সার্ভিস ব্যবহার করে দেওয়া হচ্ছে।
তিনি আরো অভিযোগ করেন জালিয়াতরা গুগল অ্যাড সার্ভিস ব্যবহার করায় যখন কেউ ‘ আমূল ফ্রাঞ্চাইজি’,’আমূল পার্লার ‘,’আমূল ডিস্ট্রিবিউটর’ ইত্যাদি সার্চ করছে তখন সেই ভুল ওয়েবসাইট গুলো প্রথমে দেখা যাচ্ছে।ফলে বেশির ভাগ সময় ইচ্ছুক ব্যক্তিটি বোকা বেনে যাচ্ছে। আমূলের আইনি নোটিশে বলা হয়েছে ” ভারত জুড়ে আমূলের সাথে ব্যবসা করার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে কিছু অসৎ ব্যক্তি সাধারন মানুষের সাথে প্রতারণা করছে।আর এই প্রতারণায় সহায়তা করছে গুগল ইন্ডিয়া। তারা পয়সা উপার্জনের জন্য কোনো ওয়েবসাইট বা ব্যক্তিকে সঠিক সনাক্ত না করে ক্লিক ভিত্তিক বিজ্ঞাপন চালানোর অনুমতি দিয়েছে।যেটা গুগলের মতো একটা কোম্পানি থেকে কোনো ভাবেই কাম্য নয় “। গুগল ইন্ডিয়াকে ই-মেলের মাধ্যমে বিষয়টি জানানো হলে তারা তদন্ত করার আশ্বাস দিয়েছে।
প্রসঙ্গত ১৭৩ টি দুগ্ধ উৎপাদক সমবায় ও ২২ টি ফেডারেশনের সহায়তায়,এই মুহূর্তে  আমূল এক সহস্ররও বেশি শহরে প্যাকেট করা,জীবাণুমুক্ত দুধ , মাখন, পনির, আইস-ক্রিম সরবরাহ করে।সারা ভারত জুড়ে তাদের কয়েক হাজার ডিস্ট্রিবিউটর আছে।এছাড়াও তারা ডিলার বাড়ানোর জন্য নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দেয়।আর এই বিজ্ঞাপনকে হাতিয়ার করে জালিয়াতরা মিথ্যা ওয়েবসাইট বানিয়ে মানুষের সাথে প্রতারণা করছে।যখন কেউ ওই ওয়েবসাইটে ঢুকে পড়ছে,তাকে একটি ফর্ম পূরণ করতে বলা হচ্ছে। এর কিছুক্ষন পরে কোনো এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি ইচ্ছুক ব্যক্তিকে ফোন করে ২৫০০০-৫০০০০০ টাকা চাইছে।টাকা পেয়ে যাওয়ার পর তারা ইচ্ছুক ব্যক্তির সাথে সমস্ত যোগাযোগ বন্ধ করে দিচ্ছে।

পড়ুন : আমাজন-ফ্লিপকার্টে বন্ধ হতে পারে সেল, ১লা ফেব্রুয়ারি থেকে আসছে নতুন নিয়ম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here