সোনি লঞ্চ করলো A6400 মিররলেস ক্যামেরা, জানুন দাম ও ফিচার

২৪ মেগাপিক্সেল সেন্সরের সাথে আসা সোনি এ৬৪০০ মিররলেস ক্যামেরাটি এ৫১০০ এর উন্নত ভার্সন

0
157

বহুল প্রচলিত কোম্পানি সোনি বাজেট রেঞ্জে আরো একটি ক্যামেরা বাজারে নিয়ে আসলো।নতুন এই ক্যামেরাটির নাম দেওয়া হয়েছে Sony A6400 । ২৪ মেগাপিক্সেল সেন্সরের সাথে আসা সোনি এ৬৪০০ মিররলেস ক্যামেরাটি এ৫১০০ এর উন্নত ভার্সন। এই ক্যামেরাটিতে 4k ৩০ এফপিএস এর ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়া ক্যামেরাটিতে দেওয়া হয়েছে এ আই পাওয়ার্ড ৪২৫ পয়েন্ট কন্ট্রাস্ট এবং ফেজ ডিটেক্ট অটোফোকাস যা বিশ্বের সবচেয়ে দ্রুততম বলে সোনি দাবি করেছে। এছাড়া এতে রিয়াল টাইম আই অটোফোকাস, সাবজেক্ট ট্রাকিং করার ও সুযোগ আছে যা ভিডিও ব্লগারদের জন্য অত্যন্ত উপযোগী হবে বলে মনে করা হচ্ছে। আসুন জেনে নেই Sony A6400 এর দাম ও ফিচার সম্পর্কে।
সোনি A6400 ফিচার :
সোনির এই মিড রেঞ্জ মিররলেস ক্যামেরাটিতে আছে ২৪.২ মেগাপিক্সেল এক্সমরের উন্নত ফটো সিস্টেম টাইপ সি সেন্সার। এছাড়া এই ক্যামেরাটিতে সনির নতুন বিওনয এক্স ইমেজ প্রসেসর ব্যাবহার করা হয়েছে। এই ক্যামেরার ক্ষেত্রে স্টিল ছবিতে উন্নতি সাধন করা হয়েছে, যেখানে ১১এফ পি এস মেকানিক্যাল সাটার সমেত এবং ৮ এফ পি এস সাইলেন্ট মোডের ক্ষেত্রে পাওয়া যাবে।এছাড়া ধারাবাহিক অটোফোকাস এবং অটো এক্সপোসরের সুবিধা ও দেওয়া হয়েছে।সোনি বলেছে যে ধারাবাহিক ছবি তোলার ক্ষেত্রে ১১৬ জে পি ই জি ছবি পাওয়া যাবে।
সোনি A6400 মূল্য :
খুব সম্ভবত ফেব্রুয়ারি মাসে এই ক্যামেরাটির ইউ এস এ সেল শুরু হবে। যেখানে এর অন বডির মূল্য $900(প্রায় ৬৩৯০০টাকা) , এবং $1350(প্রায় ৯৫৯০০ টাকা) যা ১৮-১৪৫ মি মি এফ/৩.৫-৫.৬ এর কিট লেন্সের সাথে পাওয়া যাবে।

পড়ুন : Mi 9 ভারতে দাম ও স্পেসিফিকেশন, শীঘ্রই হবে লঞ্চ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here