Sony Xperia XZ4,Xperia XA3,Xperia L3 ভারতে দাম ও ফিচার, ২৫ ফেব্রুয়ারি হবে লঞ্চ

আসুন জেনে নিই Sony Xperia XZ4,Xperia XA3,Xperia L3 এর সম্ভাব্য দাম ও ফিচার

0
126

ফ্ল্যাগশিপ মার্কেটে সোনি একটি প্রসিদ্ধ নাম। কিন্তু মিডরেঞ্জার মার্কেটে সোনির ফোন এক্সপিরিয়া আর ১ এবং আর ১ প্লাস তেমন একটা সাড়া ফেলতে পারেনি। সি ই এস ২০১৯ এ সোনি তাদের কোনো স্মার্টফোনের ঘোষণা করেনি। কিন্তু এই জাপানি কোম্পানিটি আগামী ২৫ শে ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে তাদের নতুন কিছু মোবাইলের ঘোষণা করতে পারে। সেই ফোনগুলির মধ্যে রয়েছে এক্সপিরিয়া এক্স জেড ৪, এক্সপিরিয়া এক্স এ ৩ এবং এক্সপিরিয়া এল ৩। ইতিমধ্যেই তারা রাশিয়ান এবং ইটালিয়ান টেক মিডিয়া চ্যানেলগুলোকে ঐ ইভেন্টের আমন্ত্রণ পত্র পাঠাতে শুরু করে দিয়েছে। কিছু সূত্র থেকে আমরা এই নতুন ফোনগুলির ফাঁস হওয়া স্পেসিফিকেশন জানতে পেরেছি। তাহলে আসুন জেনে নিই Sony Xperia XZ4,Xperia XA3,Xperia L3 এর সম্ভাব্য দাম ও ফিচার।
স্পেসিফিকেশন :
Sony Xperia XZ4 :
এই স্মার্টফোনটিতে থাকবে একটি ৬.৫৫ ইঞ্চির স্ক্রিন। স্ক্রিনটির আসপেক্ট রেশিও হবে ২১:৯। এই ফোনটি চলবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের ওপর। ফোনটিতে থাকবে ৩,৯০০ এমএএইচ এর একটি ব্যাটারি ও ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনটিতে আপনারা পাবেন ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং সামনে একটি সেলফি ক্যামেরা। দুই দিকেই আপনারা ফ্ল্যাশলাইট পাবেন। মোবাইলটিতে একটি ইউএসবি টাইপ সি পোর্ট এবং 3.5 মিলিমিটার হেডফোন জ্যাক থাকবে।
Sony Xperia XA3 :
এক্স এ ৩ তে থাকবে ৫.৯ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস স্ক্রিন গেরিলা গ্লাস ৬ এর সুরক্ষার সাথে, যার রেজোলিউশন হবে ১০৮০×২১৬০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও হবে ১৮:৯। স্মার্টফোনটির ভিতরে থাকবে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৬০ অক্টাকোর প্রসেসর ও গেমিং এর জন্য দেওয়া হবে অ্যাড্রেনো ৫১২ জিপিইউ। এই স্মার্টফোনটিতে থাকবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ । মোবাইলটির ওপর ও নিচের দিকে সামান্য বেজেল থাকতে পারে ।
ফোনটির পিছনে ২৩ মেগাপিক্সেলের এর প্রধান রিয়ার ক্যামেরা ও সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। এই ফোনটিতে ডুয়াল সিম হাইব্রিড সিম স্লট থাকবে ও এতে টাইপ-সি ইউএসবি পোর্ট থাকবে। এই স্মার্টফোনটিতে ফাস্ট চার্জিং সহ ৩৬০০ mAh এর লিথিয়াম-আয়ন ব্যাটারি থাকবে। সোনি এক্সপিরিয়া এক্স এ ৩ আলট্রাতে তফাৎ শুধু মাত্র এটুকুই হবে যে স্ক্রীন সাইজ বেড়ে ৬.৫ ইঞ্চি হবে।
Sony Xperia L3 :
এল ৩ তে থাকবে ৫.৭ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে যার আসপেক্ট রেশিও ১৮:৯। ফোনটি চলবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর এর সাহায্যে। এই স্মার্টফোনটিতে থাকতে চলেছে (১৩+৫) মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা। এছাড়াও ফোনটিতে থাকবে ৩৪০০ এমএএইচ এর একটি ব্যাটারি।
এই নতুন স্মার্টফোনগুলি লঞ্চ হবে আগামী ২৫শে ফেব্রুয়ারি স্থানীয় সময় ৮:১৫ য় বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। দামের ব্যাপারে এখনো তেমন কিছু ঘোষণা করা হয়নি তবে কিছু সূত্র অনুসারে এই নতুন স্মার্টফোনগুলির দাম ভারতীয় মুদ্রায় ২৫,০০০ টাকার আশেপাশে থাকবে বলে মনে করা হচ্ছে।

পড়ুন : শাওমি আনছে প্রথম 5G স্মার্টফোন, Mi Mix 3 ও Mi 9 ফেব্রুয়ারিতে হতে পারে লঞ্চ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here