এবার ফ্লিপকার্ট ,অ্যামাজনের মতো ই-কমার্স সাইট আনছে রিলায়েন্স জিও

জিও-র অবাধ সাফল্যের পর ফ্লিপকার্ট এবং অ্যামাজনের মতো ই-কমার্স সাইটগুলি কেনার কথা ভাবতে শুরু করেছেন মুকেশ আম্বানি

0
68

টেলিকম সেক্টরে এক চেটিয়া আধিপত্য বিস্তারের পর এবার ই -কমার্স সেক্টরে আসার জন্য তোড়জোড় শুরু করছে রিলায়েন্স জিও।এমনই গুঞ্জন ছড়িয়েছে গোটা ওয়েব দুনিয়ায়।রিলায়েন্স ইন্ডাস্ট্রির প্রধান মুকেশ আম্বানি কিছুদিন আগেই এক সাংবাদিক সম্মেলনে অ্যামাজন এবং ফ্লিপকার্ট এর মত ই-কমার্স সাইট ক্রয়ের ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি তার বক্তব্যে বলেছেন -“ইন্ডিয়া ফাস্ট এন্ড উইথ ইন ইন্ডিয়া গুজরাট ফাস্ট “(সর্বদা প্রথমে ভারত এবং ভারতের মধ্যে গুজরাট প্রথম ) ।
মুকেশ আম্বানি, যিনি এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি , জিও-র অবাধ সাফল্যের পর ফ্লিপকার্ট এবং অ্যামাজনের মতো ই-কমার্স সাইটগুলি কেনার কথা ভাবতে শুরু করেছেন ।তিনি এও জানিয়েছেন যে ভারতে ই-কমার্স সাইটগুলির নিয়মকানুন সম্পূর্ণ পরিবর্তন হতে চলেছে। বর্তমানে ২০০ মিলিয়নের বেশি সাবস্ক্রাইবারের ফলক তৈরির পর রিলায়েন্স জিও-র এই পদক্ষেপ আমাদের আরো সুযোগ-সুবিধা দেবে বলে মুকেশ আম্বানি দাবি করেছেন। এছাড়া Et এর রিপোর্ট অনুসারে কম্পানি ছটি শহরে পি ও এস সার্ভিস শুরু করেছে।এই শহরগুলি হল পুনে ,বেঙ্গালুরু ,হায়দ্রাবাদ, চেন্নাই, কলকাতা এবং মুম্বাই। মুকেশ আম্বানি রিলায়েন্স ইন্ডাস্ট্রির ৪১ তম জেনারেল মিটিং এ বলেছেন “আমরা জিও-র ডিজিটাল অবকাঠামোর সাথে রিলায়েন্স রিটেলের বাহ্যিক শক্তির সমন্বয় তৈরি করব।
ই-কমার্স সাইটের পরিবর্তিত নিয়ম সমূহ :
বিগত কিছু মাসে ভারতে ই – কমার্স সাইটগুলিকে কিছু নিয়ম পরিবর্তনের ফলে বহু সমস্যার সম্মুখীন হতে হয়েছে ।এই নিয়মগুলির মধ্যে প্রধান ছিল যে তারা নিজস্ব তৈরি দ্রব্য সামগ্রী নিজের সাইটে বিক্রি করতে পারবে না ।তবে যদি সাইটগুলি ভারতের নিজস্ব কোন ব্যক্তি ক্রয় করেন তবে তার ক্ষেত্রে বহু নিয়মই খুব সহজ হয়ে যাবে।

পড়ুন : ৪৫ টি দেশকে ন্যানো স্যাটেলাইট বানানো শেখাবে ভারত : ইসরো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here