জিওকে হারাতে বিএসএনএল আনলো ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিস

এই ব্রডব্যান্ড সার্ভিসে গ্রাহকরা ১০০ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পীড পাবে

0
161

রিলায়েন্স জিও গিগা ফাইবারকে হারাতে এবার ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL),ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিস আনার সিদ্ধান্ত নিলো।কোম্পানির দাবি অনুযায়ী নতুন এই ব্রডব্যান্ড সার্ভিসে গ্রাহকরা ১০০ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পীড পাবে।গতকাল সাংবাদিক সম্মেলনে বিএসএনএল-র এক মুখপাত্র বলেন, ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিসের জন্য গ্রাহককে এককালীন ৫০০ টাকা দিতে হবে,যা পরবর্তীতে ফেরত দেওয়া হবে।তবে ONT বাবদ ৫০ টাকা মাসিক চার্জ নেওয়া হবে।বিএসএনএল -এর অফিসিয়াল ওয়েবসাইটে ইতিমধ্যে ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিসের জন্য রেজিস্ট্রেশন চালু হয়ে গিয়েছে।
তিনি আরো বলেন কোম্পানি ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিসের জন্য এইমুহূর্তে মোট তিনটি প্ল্যান লঞ্চ করেছে – ৭৭৭ টাকা,১২৭৭ টাকা এবং ১৬৯৯৯ টাকা। ৭৭৭ টাকায় গ্রাহকরা ৫০ এমবিপিএস স্পীডে ৫০০ জিবি ডেটা পাবে।এরপর ইন্টারনেট স্পীডে কমে ২ এমবিপিএস হয়ে যাবে। আবার ১২৭৭ টাকায় ৭৫০ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে যার স্পীড থাকবে ১০০ এমবিপিএস।এটি শেষ হওয়ার পর  ইন্টারনেট স্পীড ২ এমবিপিএসে কমে আসবে।১৬৯৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা ১০০ এমবিপিএস স্পীডে ৩৫০০ জিবি ডেটা পাবে।এরপর ইন্টারনেট স্পীড হবে ১০ এমবিপিএস। বিএসএনএল থেকে জানানো হয়েছে এই সার্ভিস লঞ্চ হওয়ার সময় প্ল্যানের খরচ কমানো হতে পারে।
নতুন এই সার্ভিস সম্পর্কে বলতে গিয়ে কোম্পানির ডিরেক্টর,বিবেক বানজাল বলেন ” আমাদের প্রযুক্তিকে ডিজিটাল ভারতবর্ষের উচ্চতম শিখরে নিয়ে যেতে চাই যা পৌছে যাবে ভারতের প্রতিটি ঘরে। এছাড়া তিনি বলেন , আমরা গ্রাহকদের সাথে আমাদের খরচ এর বিষয়টি খোলাখুলি আলোচনা করে নেব।আমরা প্রতিনিয়ত গ্রাহকদের চাহিদা পূরণ করার চেষ্টা করি যার ফল আমরা পাই।“
ইতিমধ্যে রিলায়্যান্স জিও তাদের নির্বাচিত গ্রাহকদের জন্য ব্রডব্যান্ড সার্ভিস,গিগাফাইবার চালু করে দিয়েছে। যেখানে এককালীন ৪৫০০ টাকা দিতে হবে ইন্সটলেশন চার্জ হিসাবে।যার বিনিময়ে গ্রাহকরা ৯০ দিনের জন্য ১০০ এমবিপিএস স্পীডে ১০০ জিবি ডেটা পাবে।নির্ধারিত ডেটা শেষ হওয়ার পরও কোম্পানি অতিরিক্ত ৪০ জিবি ডেটা বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেছে।

পড়ুন : ফেসবুক আনছে LOL ফিচার, নিন্দার ঝড় বিশ্বজুড়ে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here