হোয়াটসঅ্যাপে নিজের ইচ্ছা মতো স্টিকার কিভাবে বানাবেন

এখন আমরা আমাদের পরিবার বা বন্ধুদেরকে যেকোনো উৎসব বা অনুষ্ঠানে হোয়াটসঅ্যাপ স্টিকার পাঠিয়ে উইশ করতে পারি

0
142

গতবছর ফেসবুকের মালিকাধীন কোম্পানি হোয়াটসঅ্যাপ,অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্লাটফর্মের জন্য স্টিকার ফিচার লঞ্চ করেছিল।নতুন এই ফিচারটি ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে।এখন আমরা আমাদের পরিবার বা বন্ধুদেরকে যেকোনো উৎসব বা অনুষ্ঠানে হোয়াটসঅ্যাপ স্টিকার পাঠিয়ে উইশ করতে পারি।আজ আমরা আপনাকে নিজের ইচ্ছা মতো হোয়াটসঅ্যাপ স্টিকার বানানোর জন্য কিছু ট্রিক বলতে যাচ্ছি।আসুন জেনে নেই হোয়াটসঅ্যাপে নিজের ইচ্ছা মতো স্টিকার কিভাবে বানাবেন ।
অ্যান্ড্রয়েড ব্যবহারকারী :
১. প্রথমে আপনার ফোনের হোয়াটসঅ্যাপটি খুলুন এবং স্মাইলি আইকনে ক্লিক করে স্টিকার প্যাকে যান। ২. এরপর GIF বাটনের পাশে স্টিকার আইকন দেখতে পাবেন। ৩. এবার স্টিকার আইকনে ক্লিক করলে স্টিকার স্টোর খুলে যাবে। ৪. এরপর আপনাকে স্ক্রল করে নিচে এসে ‘Get more stickers’ অপশনে ক্লিক করতে হবে। ৫.যেইমাত্র আপনি গেট মোর স্টিকারে ক্লিক করবেন ,আপনাকে গুগল প্লে স্টোরে নিয়ে যাওয়া হবে। ৬.এখানে আপনি অনেক ধরণের স্টিকার দেখতে পাবেন,এখানে আপনার ইচ্ছা মতো স্টিকার বেছে নেবেন। ৭. মনের মতো স্টিকার ডাউনলোড হয়ে যাওয়ার পর সেটা ওপেন করে ‘Add to WhatsApp’ অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনি স্টিকারটি বন্ধু বা পরিবারের লোকজনকে পাঠাতে পারবেন।
আইওএস ব্যবহারকারী :
আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন স্টিকার ডাউনলোডের কোনো অ্যাপ স্টোর নেই।তবে কেউ আপনাকে কোনো স্টিকার পাঠালে আপনি বন্ধুদেরকে পাঠাতে পারবেন। ১. স্টিকারটিকে প্রথমে ফেভারিট হিসাবে মার্ক করে রাখতে হবে।তারপর সেটিকে সবাইকে পাঠাতে পারবেন। ২. মার্ক করতে হলে স্টিকারের উপর কিছুক্ষন চেপে রাখতে হবে তারপর স্টার অপশনের উপর ট্যাপ করতে হবে। ৩. ট্যাপ করার পর আপনাকে টেক্সট বারে স্টিকার অপশনে ক্লিক করতে হবে।এখানে ফেভারিট স্টিকার পেয়ে যাবেন।

পড়ুন : ভুয়ো খবর ঠেকাতে ৫ জনের বেশি মেসেজ ফরওয়ার্ড বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here