Redmi Note 7 বনাম Honor 10 Lite : রেডমির কড়া প্রতিদ্বন্দ্বী অনার ?

Honor 10 Lite ইতিমধ্যেই স্মার্টফোন প্রেমীদের মন জয় করে নিয়েছে

0
127

হুয়াওয়ে-র সাব ব্র্যান্ড Honor কিছুদিন আগেই ভারতে অনার ১০ লাইট লঞ্চ করেছিল।ওয়াটারড্রপ নচ ডিসপ্লে এবং এআই ফিচারের সাথে Honor 10 Lite ইতিমধ্যেই স্মার্টফোন প্রেমীদের মন জয় করে নিয়েছে।অনার ১০ লাইট আপনি শুধুমাত্র ফ্লিপকার্ট এর মাধ্যমে ২০ জানুয়ারি থেকে কিনতে পারবেন।এদিকে চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি বছরের শুরুতেই রেডমি নোট ৭ লঞ্চ করেছে।এইমুহূর্তে ফোনটি কেবলমাত্র চীনে লঞ্চ করলেও,খুব শীঘ্রই সমস্ত দেশে লঞ্চ করা হবে। স্মার্টফোন বিশেষজ্ঞদের ধারণা রেডমি নোট ৭ বছরের সর্বাধিক বিক্রিত স্মার্টফোনের তালিকায় শীর্ষে থাকবে।আজ আমরা কথা বলবো Redmi Note 7 বনাম Honor 10 Lite কে নিয়ে।আসুন জেনে নিই ফোন দুটির স্পেসিফিকেশন ও দামের পার্থক্য ।
রেডমি নোট ৭ বনাম অনার ১০ লাইট :
ডিসপ্লে :
রেডমি নোট ৭ ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০×২৩৪০ পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ও ২.৫d  কার্ভাড গ্লাস আছে।
অনার ১০ লাইট ৬.২১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে।স্ক্রিনটির রেজোলিউশন ১০৮০×২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯ ।ফোনটির সামনের দিকে আছে অত্যন্ত পাতলা বেজেল এবং একটি ওয়াটার ড্রপ নচ্ ফিচার।
প্রসেসর,র‌্যাম ও স্টোরেজ :
রেডমি নোট ৭ ফোনে ২.২ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৬০ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।ফোনটি ৩ জিবি,৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে ৩২ জিবি ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।
অনারের স্মার্টফোনটিতে আছে ৬৪ বিট ২.২ গিগাহার্ৎজ অক্টা-কোর হাইসিলিকন কিরিন ৭১০ প্রসেসর। গেমিং এর জন্য দেওয়া হয়েছে মালি জি৫১ MP4 জিপিইউ।এই ফোনে আপনি পাবেন দুটি র‌্যাম/ স্টোরেজ বিকল্প যথা- ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ , ৬ জিবি র‌্যাম/ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ।
ক্যামেরা ও ব্যাটারি :
রেডমি নোট ৭ ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি ১২ মেগাপিক্সেলের(এফ/১.৮ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে ২ মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত ৪০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।
অনার ১০ লাইটে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা যার প্রধানটি ১৩ মেগাপিক্সেলের f/১.৮ অ্যাপারচার এর সাথে।দ্বিতীয়টি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সিংয়ের জন্য। রিয়ার ক্যামেরা তে এইচডিআর মোড থাকবে এবং আপনি ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করতে পারবেন।সামনে সেলফি তোলার জন্য Exmos-RS সেনসরের সাথে ২৪ মেগাপিক্সেলের আই ক্যামেরা দেওয়া হয়েছে ।এই ফোনে ৩৪০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।
দাম :
রেডমি নোট ৭ এর ৩ জিবি র‍্যামের মূল্য ৯৯৯৯ টাকা এবং ৪ জিবি র‍্যামের মূল্য ১১৯৯৯ টাকা।।
অনার ১০ লাইট এর ৪ জিবি র‌্যাম/ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম ১৩৯৯৯ টাকা। ৬ জিবি র‌্যাম/ ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম ১৭৯৯৯ টাকা।
সিদ্ধান্ত :
আমরা দেখলাম ডিসপ্লে বিভাগে ফোন দুটি প্রায় সমান সমান হলেও আর সব বিভাগে অনার ১০ লাইটকে পিছনে ফেলে দিয়েছে রেডমি নোট ৭।

পড়ুন : Redmi Note 7 vs Asus ZenFone Max Pro M2 : কে কোন বিভাগে এগিয়ে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here