হোয়াটসঅ্যাপে জুড়তে চলছে ডার্ক মোড ফিচার, জেনে নিন এর সুবিধা কি

WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপের সাথে এবার জুড়ে যাবে ডার্ক মোড ফিচার ।

0
177

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য ২০১৯ সালে একের পর এক নতুন ফিচার লঞ্চ করছে।WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপের সাথে এবার জুড়ে যাবে ডার্ক মোড ফিচার ।অ্যান্ড্রয়েড ও আইফোন দুই প্ল্যাটফর্মের জন্যই এই ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।বিশেষজ্ঞদের মতে এই সালে হোয়াটসঅ্যাপে যুক্ত হওয়া আসন্ন বহু ফিচার গুলির মধ্যে ডার্ক মোড বিশেষ এবং অনন্য  হবে। যদিও এই ফিচারটি সম্পর্কে হোয়াটসঅ্যাপ অফিসিয়ালি কোনো আপডেট দেয়নি । তবু  হোয়াটসঅ্যাপের ডার্ক মোড সম্পর্কে একটি ছবি সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হয়েছে। ছবিটি দেখে বোঝা যাচ্ছে ডার্ক মোড ফিচারে হোয়াটসঅ্যাপ ঠিক কিরকম দেখতে হবে।
WABetaInfo দ্বারা শেয়ার করা সেই ছবিটিতে ডার্ক মোড ব্যবহারের পরের হোয়াটসঅ্যাপ চ্যাট লিস্টটিকে দেখা যাচ্ছে।  যেখানে ব্যাকগ্রাউন্ডটি কালো  রঙের এবং সমস্ত লেখা সাদা রঙের করা হয়েছে । বিভিন্ন আইকন যথা ক্যামেরা , পিন ইত্যাদি সাদা রঙের এবং ধূসর ব্যাকগ্রাউন্ড এর সাথে করা হতে পারে । এই মোড অনেকটা উইন্ডোজ ফোনের মেসেজিং অ্যাপের মত দেখতে হবে বলে অনেকে দাবি করেছেন।
 
যদিও বর্তমানে উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোডের প্রচলন আছে। কেবল অন্য এক ধরনের দেখতে হওয়া ছাড়াও ডার্ক মোড প্রচলনের আরেকটি কারন হল তার পাওয়ার সেভিং ফিচার । গুগোল হতে জানা গেছে যে ডার্ক মোড হোয়াটসঅ্যাপের সাধারণ মোডটির তুলনায় ৪৩% কম ব্যাটারি ব্যবহার করবে। টুইটার ইউটিউব এবং গুগল ম্যাপের মত বড় বড় অ্যাপে বর্তমানে আমরা ডার্ক মোডের ব্যবহার দেখতে পাই। ফেসবুক ও তার মেসেজিং অ্যাপ ,মেসেঞ্জারে ডার্ক মোড ফিচার এনেছে।
যদি আপনি ডার্ক মোডের জন্য আর অপেক্ষা করে না থাকতে পারেন , তবে চ্যাটের ব্যাকগ্রাউন্ডটি সবচেয়ে ডার্ক রঙে এবং ফোনের কিবোর্ডটিকে যত পরিমাণ ডার্ক করা যায়,তা করে ডার্ক মোডের মতো উপভোগ করতে পারেন । সে ক্ষেত্রে আইকন গুলির পরিবর্তন না হলেও দেখতে কিছুটা ডার্ক মোডের মতই হবে ।

পড়ুন : কোনো অ্যাপ ছাড়াই ফেসবুক ভিডিও কিভাবে ডাউনলোড করবেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here