ভারতের এই রাজ্যে ব্যান করা হলো পাবজি, জেনে নিন এর পিছনে আসল কারণ

পাবজি গেমটি বর্তমান যুব সমাজের মস্তিষ্কের ওপর প্রভাব বিস্তার করেছে

0
103

বর্তমানে গেমিং জগতে নিজের গ্রাফিক্স এবং আলাদা ধরনের ডিজাইনের জন্য পাবজি খুব কম সময়ের মধ্যেই বহুল পরিমান জনপ্রিয়তা লাভ করেছে। বয়সের বাধা না মেনেই ভারত তথা বিশ্বের সমস্ত দেশেই পাবজি মনরঞ্জনের এক প্রধান কারন হয়ে উঠেছে। তবে তার সাথে পাবজি কে ঘিরে কিছু নতুন সমস্যা ও তৈরী হয়েছে। সেই সব সমস্যাকে এড়াতে না পেরে গুজরাট সরকার পাবজি ব্যান করার সিদ্ধান্ত নিয়েছে।
কিছুদিন আগে প্রাইমারী স্কুলগুলি থেকে পাবজি গেম কে নিয়ে সরকারের কাছে রিপোর্ট করা হয়। সেই রিপোর্টে বলা হয়েছিল যে অতি কম বয়েসের কিছু ছাত্র ছাত্রী পাবজি গেমের স্বীকার হয়েছে, তাদের দাবি পাবজি মোবাইল গুজরাটে বন্ধ করা হোক। তার উত্তরে জানানো হয়েছিল যে যত তারাতারি সম্ভব সরকার এ বিষয়টি নিয়ে খতিয়ে দেখবে এবং ব্যাবস্থা নেবে। এর কিছু সময় পর কম বয়েসের যুবকদের জন্য গুজরাট সরকার পাবজি ব্যানের নির্দেশ দেয়।
নতুনত্ব প্রদানকারী এই পাবজি গেমটি বর্তমান যুব সমাজের মস্তিষ্কের ওপর প্রভাব বিস্তার করেছে। তাই সেই সমস্যা সমাধানের এই একমাত্র পথ বলে গুজরাট সরকার জানিয়েছে। রিপোর্ট অনুসারে পাবজি গেমের নেশায় বহু মানুষ তাদের সুস্বাস্থ্য হারিয়েছে।
কিছু শিক্ষালয় পাবজি কে মারন সামগ্রী হিসেবে পরিচিতি দিয়েছে। তাদের মতে শিক্ষানবিসদের দেহের ভারসাম্য নষ্ট এবং মন স্থির না থাকার প্রধান কারন হিসেবে পাবজি দায়ী। কেবল শিক্ষানবিসরা নয় কিছু দিন আগে এক ফিটনেস ট্রেনার পাবজির বসে এসে নিজের দেহের বহুল ক্ষতি করে বসেন। তারপরেই গুজরাট সরকার পাবজি ব্যানের সিদ্ধান্তে সম্মতি জানিয়েছে, তাদের মতে কিছু মাসের জন্য গুজরাটের সমস্ত ডিভাইসে পাবজি ব্যান প্রয়োজন, এই কিছু মাস গুজরাটকে পাবজি হতে মুক্তি এবং শান্তি এনে দেবে।

পড়ুন : নতুন দশটি ফিচার সহ পাবজি মোবাইলে খুব শীঘ্রই আসছে Zombie mode

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here