রেডমি গো : এবার ৫০০০ টাকার কমে ডুয়াল সিমের স্মার্টফোন আনছে শাওমি

এই ফোনটি শাওমির প্রথম গুগলের অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মের সাথে আসবে

0
427

কয়েকদিন আগেই জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি শাওমি খুব শীঘ্রই ভারতে দুটি বাজেট ফোন,রেডমি নোট ৭ ও রেডমি নোট ৭ প্রো লঞ্চ করবে বলে জানিয়েছিল।তবে মিডিয়া রিপোর্ট অনুযায়ী কোম্পানিটি ‘অ্যান্ড্রয়েড গো’ প্ল্যাটফর্মের সাথে আরো একটি লোয়ার রেঞ্জ ফোন ভারতে লঞ্চ করতে পারে।ফাঁস হওয়ায় তথ্য থেকে জানা গেছে রেডমি গো এর মূল্য হবে ৫০০০ টাকার কম।আপনাদের জানিয়ে রাখি এই ফোনটি শাওমির প্রথম গুগলের অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মের সাথে আসবে।
যদিও শাওমির তরফে এখনো এই ফোনটি লঞ্চের বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।তবে মাইস্মার্টপ্রাইস সাইটে দাবি করা হয়েছে এই সপ্তাহেই শাওমি ভারতে Redmi Note 7,Redmi Note 7 Pro ও Redmi Go লঞ্চ করবে।আবার শাওমির ফিলিপাইনসের ফেসবুক পেজে এই ফোনটির একটি ছবি পোস্ট করা হয়েছে।আসুন জেনে নেই রেডমি গো এর স্পেসিফিকেশন ও দাম সম্পর্কে।
Redmi Go স্পেসিফিকেশন :
শাওমির এই ফোনটি ৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ হবে। যার পিক্সেল রেজুলেশন হবে ৭২০ × ১২৮০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯ । ডুয়াল সিমের এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর ও গ্রাফিক্সের জন্য এড্রেনো ৩০৮ জিপিইউ দেওয়া হবে।এই ফোনে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে যা মাইক্রোএসডি কার্ডের দ্বারা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
ফটোগ্রাফির জন্য এই ফোনে f/২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। রিয়ার ক্যামেরার সাথে এইচডিআর ও এলইডি ফ্ল্যাশ  থাকবে।এছাড়াও সেলফির জন্য  f/২.২ অ্যাপারচারের সাথে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও থাকার কথা। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেছে এই ফোনে ৩০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।কানেক্টিভিটির জন্য এই ফোনে ফোরজি এলটি,ওয়াইফাই,ব্লুটুথ,জিপিএস থাকবে।
Redmi Go দাম :
যদিও রেডমি গো এর দাম সম্পর্কে কোম্পানির তরফে কিছু জানানো হয়নি,তবে অনুমান করা হচ্ছে এই ফোনের মূল্য হবে ৪৯৯৯ টাকা।

পড়ুন : Vivo Y89 ভারতে দাম ও স্পেসিফিকেশন, ডুয়াল রিয়ার ক্যামেরার সাথে হলো লঞ্চ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here