শাওমি শেয়ারসেভ : এবার আপনিও ঘরে বসে চীন থেকে কম দামে প্রোডাক্ট কিনতে পারবেন

Xiaomi ShareSave ই-কমার্স পোর্টালটি বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অ্যাপের মাধ্যমে ব্যবহার করা যাবে

0
512

ভারতে লঞ্চ হলো নতুন ই-কমার্স প্লাটফর্ম শাওমি শেয়ারসেভ।যার সাহায্যে আপনি আপনার ঘরে বসেই চীন থেকে পণ্য কিনতে পারবেন।বর্তমানে এই ই-কমার্স প্লাটফর্মটি শুধুমাত্র ভারতের জন্য লঞ্চ করা হয়েছে।শাওমি কর্তৃপক্ষ জানিয়েছে শেয়ারসেভ সার্ভিসটির মাধ্যমে শুধুমাত্র চীনের পণ্যগুলো বাইরে দ্রুত এবং সুরক্ষিত ভাবে বিক্রি করা যাবে।আপনাদের জানিয়ে রাখি Xiaomi ShareSave ই-কমার্স পোর্টালটি বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অ্যাপের মাধ্যমে ব্যবহার করা যাবে।এইমুহূর্তে শেয়ারসেভ পোর্টালে শাওমির সাব-ব্রান্ড Yeelight এবং এর লাইফস্টাইল ব্রান্ড Mijia এর পণ্যগুলো রয়েছে।
যে সকল ব্যবসায়ী এবং ব্যক্তিরা শাওমির বিভিন্ন পণ্যগুলোকে চীন থেকে আমদানী করতে চান তাদের জন্য এই ই-কর্মাস সার্ভিসটি বেশ কাজে আসবে।উল্লেখ্য যে চায়না থেকে পণ্য ক্রয়ের গেটওয়ে ছাড়াও শেয়ারসেভ এর জন্য শাওমি স্থানীয় সার্পোটও দেবে বলে জানা গিয়েছে। শাওমি তাদের ব্লগপোস্টে জানিয়েছে শেয়ারসেভ সার্ভিস থেকে ক্রয়কৃত পণ্যের “ক্রয় পরবর্তী সার্ভিস” এবং হোম ডেলিভারীও সরাসরি শাওমি থেকে নিয়ন্ত্রণ করা হবে। বর্তমানে শেয়ারসেভ পোর্টালে ৫০০ থেকে ১০,০০০ টাকার পণ্য পাওয়া যাচ্ছে। আর এই প্লাটফর্মে চীনের বিভিন্ন কোম্পানির লাইফস্টাইল জাতীয় পণ্যই পাওয়া যাবে।
শাওমি বলেছে শেয়ারসেভ পোর্টালে প্রায় ১০০টি loT এবং লাইফস্টাইল কোম্পানি রয়েছে। এই সকল কোম্পানির পণ্যগুলো আপনি ShareSave থেকে তিনটি ভিন্ন ধরণে ক্রয় করতে পারবেন। এগুলো হচ্ছে Pair-up, Drop এবং Kickstart । Pair-up অপশনে আপনি আপনার বন্ধু বা ফ্যামিলি মেম্বারদের সাথে নিয়ে পণ্যকে ক্রয় করতে পারবেন এবং আপনারা দুজনই পণ্যটির উপর নির্দিষ্ট ডিসকাউন্ট পাবেন। Drop অপশনে ক্রেতাকে নিদির্ষ্ট পণ্যের লিস্ট থেকে সিলেক্ট করতে হবে এবং পরবর্তীতে এখানে তার বন্ধু এবং ফ্যামিলি মেম্বারদেরকে জয়েন করাতে পারবে; যত বেশি মেম্বার হবে পণ্যটির দামও তত কম হতে থাকবে। আর এই অপশন থেকে আপনি পণ্যটিকে ফ্রিতেই কিংবা ৫০% কম মূল্যে পেয়ে যাবেন।
আর Kickstart অপশনে আপনি বিভিন্ন পণ্যে ফান্ডিং করতে পারবেন। যেমন একটি পণ্যে আপনি সর্বনিম্ন ০.২ মার্কিন ডলার হিসেবে পেমেন্ট সেট করতে পারবেন এবং পণ্যটি সম্পূর্ণ ফান্ডিং হয়ে গেলে আপনি ShareSave থেকে আপনার ফান্ডিংয়ের ১০গুণ বেশি অর্থ শপিং ভাউচার হিসেবে পেয়ে যাবেন।বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড অ্যাপ হিসেবে এই সার্ভিস কে উপভোগ করা যাবে, তবে শাওমি বলেছে শীঘ্রই iOS অ্যাপও লঞ্চ করা হবে।

পড়ুন : ভারতে ওয়্যারলেস চার্জার লঞ্চ করলো হুয়াওয়ে, দাম মাত্র ৩৯৯০ টাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here