কেবল রেডমি নোট ৭ নয়, এই স্মার্টফোনগুলো ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হবে

আমরা আরো কিছু স্মার্টফোনের ব্যাপারে জেনে নেব যেগুলিতে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

0
157

২৮ ফেব্রুয়ারী ‘ভারতের নাম্বার ওয়ান’ স্মার্টফোন ব্র্যান্ড শাওমি লঞ্চ করেছিল তাদের নতুন বাজেট মিডরেঞ্জের স্মার্টফোন রেডমি নোট ৭ প্রো। এই ফোনটির প্রধান আকর্ষণ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়াও ফোনটিতে রয়েছে গ্রেডিয়েন্ট ফিনিশ ব্যাক, স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর, ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি রিয়ার ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ এর ব্যাটারি। ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন মার্কেটে আরো রয়েছে কিন্তু বাজেট মিডরেঞ্জেরের ট্যাগটিই রেডমি নোট ৭ প্রো কে করে তুলেছে অন্যতম। এখানে আমরা এরকম আরো কিছু স্মার্টফোনের ব্যাপারে জেনে নেব যেগুলিতে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে।
১. অনার ভিউ ২০ : আগামী ২৯ শে জানুয়ারি ভারতে অনার ভিউ ২০ অফিশিয়ালি লঞ্চ করা হবে। এই স্মার্টফোনটিতে থাকবে ৬.৮৪ ইঞ্চির পাঞ্চহোল ডিসপ্লে।এছাড়াও থাকবে হাইসিলিকন কিরিন ৯৮০ প্রসেসর। ৬ ও ৮ জিবি র‌্যাম বিকল্প এবং ১২৮ ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প। এই ফোনটির প্রধান আকর্ষণ ৪৮ মেগাপিক্সেলের প্রধান রিয়ার ক্যামেরা সোনি আইএমএক্স৫৯৬ সেন্সর সহ এবং ২৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনটি চলবে হুয়াওয়ের নিজস্ব ইএমইউআই ৯.০ তে।
২. হুয়াওয়ে নোভা ৪ : ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ এই ফোনটিতে থাকবে হাইসিলিকন কিরিন ৯৭০ প্রসেসর। এছাড়াও থাকবে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ফোনটির প্রধান আকর্ষণ এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ যেটির প্রধানটি ৪৮ মেগাপিক্সেলে।এছাড়াও রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল এবং একটি ২ মেগাপিক্সেল এর লেন্স। সামনে থাকবে ২৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।ফোনটি পাঞ্চহোল ডিসপ্লে এবং ৩,৭৫০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হবে।
৩. মোটোরোলা পি ৪০ : এই ফোনটির ব্যাপারে কোনো অফিশিয়াল ঘোষণা এখনো করা হয়নি। কিছু সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী এই ফোনটিতেও ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এছাড়াও থাকবে ৬.২ ইঞ্চির ফুলএইচডি প্লাস পাঞ্চহোল ডিসপ্লে, ৬ জিবি র‌্যাম , ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ও ৪,২১৩ এমএএইচ এর ব্যাটারি।
৪. রেডমি নোট ৭ প্রো : ৪৮ মেগাপিক্সেলের প্রধান রিয়ার ক্যামেরাটির পাশাপাশি এই ফোনটিতে থাকবে স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর। এই নতুন প্রসেসরটি ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সাপোর্ট করতে সক্ষম। ক্যামেরাটিতে ব্যবহার করা হয়েছে সনির আইএমএক্স৫৮৬ ইমেজ সেন্সর। এছাড়াও থাকছে গ্রেডিয়েন্ট ডিজাইন ব্যাক এবং একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে।

পড়ুন : Redmi Note 7 ভারতে দাম ও স্পেসিফিকেশন, 48 মেগাপিক্সেল ক্যামেরার সাথে হলো লঞ্চ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here