ফেসবুক বা গুগল তাদের সিইও দের নিরাপত্তার জন্য বছরে কত খরচ করে ? শুনলে অবাক হয়ে যাবেন

চলুন এক নজর দেখে নেই তাদের সিইও দের সুরক্ষা প্রদানের জন্য কোম্পানিগুলি কত টাকা ব্যয় করে

0
115

ফেসবুক এবং গুগলের মত জনপ্রিয় কোম্পানিগুলি বহু টাকা খরচা করে কেবল তাদের কোম্পানির প্রধানদের সুরক্ষা প্রদানের জন্য । এই টাকার অংক এতটাই বেশি যে শুনলে অবাক হতে হয়। চলুন এক নজর দেখে নেই তাদের সিইও দের সুরক্ষা প্রদানের জন্য কোম্পানিগুলি কত টাকা ব্যয় করে।
অ্যাপেল কোম্পানি তার সিইও টম কুক কে সুরক্ষা প্রদানের জন্য ৩১০,৯৮১ ডলার টাকা প্রতি বছর খরচা করে। অংকটি অনেকটাই গুগলের প্রাক্তন চিফ অপারেটিং অফিসার এরিক সেমিডট কে ২০১৮ তে সুরক্ষা প্রদানের জন্য খরচ করা টাকার অংকের সাথে তুলনাযোগ্য । শেষ বছর গুগল তাদের প্রাক্তন চিফ সেমিডট কে সুরক্ষিত রাখার জন্য ২৯৬,৩৫৩ ডলার খরচা করেছিল । তবে অ্যাপেল যে পরিমাণ টাকা খরচা করেছে তার সিইও র সুরক্ষার জন্য অন্য সমস্ত কোম্পানি যেমন গুগোল ,অ্যামাজন , ওরাক্যাল এর তুলনায় অনেকাংশে কম। উদাহরণস্বরূপ যদি গুগলের কথা বলা হয় , তবে তার সিইও সুন্দর পিচাই এর সুরক্ষার জন্য শেষ বছর ৬৩৭,৫৩৮ ডলার খরচ করা হয়েছিল ।
গত বছর ওরাকেল এবং অ্যামাজন , উভয়ই তাদের সিইও যথাক্রমে ল্যারি এলিসন এবং জেফ বেজোস কে সুরক্ষিত রাখার জন্য ১.৬ বিলিয়ান ডলার খরচা করেছে। সেখানেই ফেসবুকের প্রধান , সিইও , চেয়ারম্যান এবং ফাউন্ডার মার্ক জুকারবার্গ কে সুরক্ষা প্রদানের জন্য গত বছর ফেসবুক হতে ৭.৩ মিলিয়ন ডলার খরচা করা হয়েছিল । বহু রিপোর্টে তা ১০ মিলিয়ন ডলার ও বলা হয়েছে ।
বগত বছরে ইউরোপে এবং আমেরিকা ঘটে যাওয়া কিছু ঘটনার পর ফেসবুক তার ফাউন্ডার এবং সিইও এর সুরক্ষার খরচ বাড়িয়ে দিয়েছে। যদিও জুকারবার্গ একাই নন, এছাড়াও ফেসবুকের বহু সিইও আছে। এছাড়াও ২০১৮ তে কম্পানি তার চিফ অপারেটিং অফিসারকে সুরক্ষা প্রদানের জন্য ২.৬ মিলিয়ান টাকা খরচা করেছে যা বহু কম্পানির সিইও এর সুরক্ষার জন্য খরচ করা টাকার অংকের থেকে বেশি।

পড়ুন : কেবল রেডমি নোট ৭ নয়, এই স্মার্টফোনগুলো ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here