ব্যবহারকারীদের তথ্য বিক্রির অভিযোগ খারিজ করলো জুকারবার্গ

জুকারবার্গ এর মতে ফেসবুক হতে কোন তথ্য বাইরে কোথাও লিক করা হয়নি এবং সব তথ্যই সুরক্ষিত আছে

0
102

গতবছর ফেসবুকের সিইও এবং প্রধান প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এর বিরুদ্ধে ব্যবহারকারীদের তথ্য বিক্রির অভিযোগ আনা হয়। যা কয়েকদিন আগে এক সাংবাদিক সম্মেলনে সম্পূর্ণ রূপে অস্বীকার করেছেন জুকারবার্গ।তার মতে ফেসবুক থেকে কোন ব্যবহারকারীর তথ্য গোপনে আদান-প্রদান করা হয়নি ।
জুকারবার্গ ডেটা ফাঁসের বিষয়ে বলতে গিয়ে বলেন,তারা গ্রাহকদের প্রতি ভালো এবং কম ব্যয়বহুল ব্যবস্থা প্রদানের জন্য প্রতিজ্ঞাবদ্ধ । তিনি আরো বলেছেন – “এটি করার সর্বোত্তম উপায় হল বিনামূল্যে পরিষেবাগুলি সরবরাহ করা , আর আমরা সর্বদা সেই প্রচেষ্টায় করে থাকি। ”
২০১৮ সালটি ফেসবুকের জন্য একটি ভয়াবহ সাল হিসেবে গণ্য হয়, কারণ এই বছরই ফেসবুক কে তথ্য চুরি থেকে আরো অনেক অভিযোগের সম্মুখীন হতে হয়েছে। ফেসবুক সিইও-র কথায়, মানুষের প্রাইভেসির ব্যাপারে ফেসবুক সর্বদাই সচেতন ছিল এবং সচেতন থাকবে। জুকারবার্গ এর মতে ফেসবুক বিজ্ঞাপনের পরিমাণ ও কমিয়ে দিয়েছে । এছাড়াও নতুন প্রযুক্তিকে কাজে লাগিয়ে গ্রাহকদের ইচ্ছে বুঝে এখন ফেসবুকে সেই অনুযায়ী বিজ্ঞাপন দেখানো হয়।
এছাড়া ফেসবুক কর্তৃপক্ষ হতে বলা হয়েছে যে তারা ভুয়ো তথ্য এবং নকল পেজগুলিকে সম্পূর্ণরূপে অপসারণের কথা ভাবছে । তারা আরো বলেছেন যে তাদের প্রধান উদ্দেশ্য গ্রাহকদের সেবা প্রদান করা। জুকারবার্গ এর মতে ফেসবুক হতে কোন তথ্য বাইরে কোথাও লিক করা হয়নি এবং সব তথ্যই সুরক্ষিত আছে।

পড়ুন : ফেসবুকে পেজ বা গ্রুপ আছে ? জেনে নিন নতুন নির্দেশিকা,নইলে বন্ধ হয়ে যাবে পেজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here