Redmi Note 7 Pro যে ছটি কারণে আপনার কেনা উচিত নয়

0
401

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি সম্প্রতি ভারতে Redmi Note 7 এবং Redmi Note 7 Pro লঞ্চ করেছে।বাজেট রেঞ্জে আসা Redmi Note 7 Pro এর মুখ্য ফিচার হলো ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।এই ফোনটি লঞ্চ করার আগে কোম্পানি বিভিন্ন ফিচারের কথা বলে বিজ্ঞাপণ দিয়েছিলো।যেগুলো দেখে মনে মনে হয়েছিল Redmi Note 7 Pro ভ্যালু ফর মানি স্মার্টফোন।আজ আমরা ৬ টি এমন কারণ আপনাদেরকে বলবো যার দ্বারা আপনি বুঝতে পারবেন এই ফোনে নতুনত্ব বিশেষ কিছু নেই।

১. Redmi Note 7 Pro প্রথম ৪৮ মেগাপিক্সেলের স্মার্টফোন নয়। এর আগে Honor View 20 ও Nokia Lumia 1020 স্মার্টফোন যথাক্রমে ৪৮ মেগাপিক্সেল ও ৪১ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছিল। আবার রেডমির ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা কেবল প্রো মোডে ব্যবহার করা যায়। আপনি একে অটো মোডে ব্যবহার করতে পারবেন না।

২. হোয়াটসঅ্যাপ বা সোশ্যাল মিডিয়ার ছবি ছোট হয়ে যাচ্ছে। আবার ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ছবি ততটাও ভালো হয়নি।

৩. এই ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারি আছে। যদিও মার্কেটে প্রায় এক দামে Asus Zenfone Max Pro M2, Samsung Galaxy M30 ও আরো অন্যান্য ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

৪. ড্যুরিবিলিটি এবং বেন্ড টেস্ট থেকে দেখা গেছে এই ফোন খুব একটা মজবুত নয়।

৫. এই ফোন Widevine L1 দ্বারা সার্টিফাইড নয়।এর মানে এই ফোনে নেটফ্লিক্স বা অন্যান্য ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মে সর্বোচ্চ ৫৪০পি এর ভিডিও দেখা সম্ভব,অর্থাৎ ফোনটি নন এইচডি।যেখানে
Galaxy M20 এবং Galaxy M30 ফোনে 720p, 1080p, 4K ভিডিও সাপোর্ট করে।

৬. এই ফোন গ্রেডিয়েন্ট গ্লাস ফিনিশের সাথে লঞ্চ হয়েছে।যদিও এর অনেক আগেই অনার এই ডিজাইনের স্মার্টফোন লঞ্চ করেছিল।

পড়ুন : Vivo V15 পপ-আপ সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হলো , ফিচার ও দাম জানুন