বিশ্বের সেরা ১০টি স্মার্টফোন কোম্পানির র‌্যাংকিং দেখে নিন

0
2604

স্মার্টফোনকে ঘিরে উন্মাদনা দিন দিন বেড়েই চলেছে মানুষের মধ্যে। আর এই উন্মাদনার জন্য উঠে আসছে একের পর এক নতুন নতুন স্মার্টফোন কোম্পানি।তবে সমস্ত বড়ো কোম্পানিরা কয়েক দশক ধরে মার্কেটে ব্যবসা করছে।এখন আপনি ভাবতে পারেন এতো কোম্পানির মধ্যে বিশ্বের সবচেয়ে বড় কোম্পানি কোনটি। আজ আমরা কাউন্টারপয়েন্টর রিপোর্ট অনুসারে বিশ্বের সেরা ১০টি স্মার্টফোন কোম্পানির র‌্যাংকিং জানাবো।

Samsung :

এই লিস্টের প্রথমেই আছে স্যামসাং।এই মুহূর্তে বিশ্বের সব চেয়ে বড়ো কোম্পানি হলো এই দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি।২০১৮ সালে কোম্পানিটির মোট মার্কেট শেয়ার ছিল ১৯% । তবে আপনাদের জানিয়ে রাখি এর আগে স্যামসাংয়ের শেয়ার ছিল ২৭%।

Apple :

গত বছরের থেকে ৪ % মার্কেট শেয়ার কমার পর ও দ্বিতীয় স্থানে আছে আইফোন কোম্পানি অ্যাপল।সারা বিশ্বে এর মোট মার্কেট শেয়ার এই মুহূর্তে ১৪%।

Huawei :

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে এই তালিকায় তৃতীয় স্থানে আছে। এ বছরে কোম্পানিটির গ্রোথ গত বছরের তুলনায় ৩৪% বেড়েছে বলে খবর। সারা বিশ্বে এর মোট মার্কেট শেয়ার এই মুহূর্তে ১৪%।

Xiaomi :

এই চীনা কোম্পানিটিও গতবছরে ২৬ % বৃদ্ধি দেখিয়েছে।সারা বিশ্বে শাওমির এই মুহূর্তে মার্কেট শেয়ার ৮%।

Oppo :

এই চীনা স্মার্টফোন কোম্পানিটি ৮ % মার্কেট শেয়ার নিয়ে পঞ্চম স্থান দখল করেছে।

Vivo :

ভিভো ও ওপ্পো দুটো কোম্পানির মালিক বিবিকে ইন্টারন্যাশনাল।এই চীনা স্মার্টফোন কোম্পানিটি ৭ % মার্কেট শেয়ার নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

LG :

দক্ষিণ কোরিয়ান কোম্পানি এলজি গতবছর তাদের ব্যাবসার ২৬% বৃদ্ধি ঘটিয়েছে।সারা বিশ্বে এর এই মুহূর্তে মার্কেট শেয়ার ৩%।

এরপর আছে লেনোভো-মটোরোলা, নোকিয়া এইচএমডি এবং টেকনো। এদের মার্কেট শেয়ার যথাক্রমে ৩%,১%, ও ১%।

পড়ুন : পাকিস্তানের উপর চাপ বাড়াতে সাহায্যের হাত বাড়াতে রাজি টেলিকম কোম্পানিগুলো