Nokia 9 PureView এ পাবেন এবার থেকে এই সুবিধা

0
79

কয়েকদিন আগেই এইচএমডি গ্লোবাল তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন Nokia 9 PureView সারা বিশ্বে লঞ্চ করেছিল। কোম্পানিটি সম্প্রতি এই ফোনের সফটওয়্যার আপডেট দিলো।গতকাল এইচএমডি থেকে জানানো হয় নতুন আপডেটের ফলে ফোনের সিক্যুরিটি ও ক্যামেরার উন্নতি ঘটবে।এছাড়াও তারা জানিয়েছে আরো কয়েকটি আপডেট খুব শীঘ্রই দেওয়া হবে। তবে এই আপডেটটি এখন কেবল আমেরিকার জন্য আনা হয়েছে।এই মাসেই সারা বিশ্বে এই আপডেটটি উপলব্ধ হবে।নতুন এই আপডেট সফটওয়্যারের সাইজও ২২৮ এমবি।

Nokia 9 Pureview স্পেসিফিকেশন :

এই ফোনে ৫.৯৯ ইঞ্চি ২কে pOLED এইচডি প্লাস ডিসপ্লে আছে,যার আসপেক্ট রেশিও ১৮:৯। 
র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে আপনি পাবেন ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।এছাড়াও ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সাথে ৩৩২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে পাঁচটি রিয়ার ক্যামেরা আছে।যেগুলোর প্রত্যেকটিতে ১২ মেগাপিক্সেলের সেন্সর(এফ/১.৮ অ্যাপারচার) দেওয়া হয়েছে।পাঁচটি রিয়ার ক্যামেরার প্রথম তিনটিতে আপনি পাবেন মনোক্রোম লেন্স এবং বাকি দুটিতে আরজিবি লেন্স।এই ফোনে প্রি লোডেড Adobe Lightroom ও থাকছে।

Nokia 9 Pureview দাম :

ভারতে এই ফোনের দাম এখনো জানা যায়নি।তবে সারা বিশ্বে এর মূল্য ৬৯৯ ডলার (প্রায় ৫০০০০ টাকা ) । অনুমান করা হচ্ছে গতবছরে লঞ্চ হওয়া Nokia 8 Sirocco এর দামে এই ফোনটি ভারতে লঞ্চ করা হবে।

পড়ুন : ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৭৫ এর সাথে লঞ্চ হলো Meizu Note 9