গুগলের এই অ্যাপের মাধ্যমে বাচ্চাকে বিনামূল্যে হিন্দি ও ইংরেজি শিখান

0
858

বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন,গুগল বাচ্চাদেরকে হিন্দি ও ইংরেজি শিখানোর জন্য একটি নতুন অ্যাপ লঞ্চ করেছে। এই অ্যাপটির নাম হলো Google Bolo । তবে এই অ্যাপটি আপাতত অ্যান্ড্রয়েডের জন্য আনা হয়েছে।আপনি গুগল প্লে স্টোর থেকে গুগল বোলো অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।কোম্পানির তরফে বলা হয়েছে অ্যাপটি অ্যান্ড্রয়েড কিটক্যাট ভার্সন ৪.৪ থেকে তার উপরের সমস্ত অপারেটিং সিস্টেমে কাজ করবে।

গুগল ইন্ডিয়ার প্রোডাক্ট ম্যানেজার নিতিন কাশ্যপ বলেন, “আমরা এই অ্যাপটি এমনভাবে ডিজাইন করেছি যে এটি অফলাইনেও কাজ করবে।”এই জন্য আপনাকে কেবল ৫০ এমবির এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে।এর মধ্যে হিন্দি ও ইংরেজির প্রায় 100 টি গল্প আছে। “আপনি এই অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

মূলত Google Bolo প্রাইমারি স্কুলের বাচ্চাদেরকে হিন্দি ও ইংরেজি শেখানোর জন্য আনা হয়েছে।এই অ্যাপ্লিকেশনটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সহ ‘টেক্সট টু স্পিচ’ প্রযুক্তিতে কাজ করবে।আপনাদের জানিয়ে দেই এই অ্যাপটি কেবল ভারতে লঞ্চ করা হয়েছে। অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার পর একটি অ্যানিমেশন ক্যারেক্টর চলে আসবে এবং সেই বিভিন্ন বিষয়ে সাহায্য করবে।কেউ যদি শব্দ উচ্চারণ করতে না পারে তবে এটি উচ্চারণ করতে সাহায্য করে।