টি-সিরিজ বনাম পিউডিপাই : ভারতের চ্যানেলকে বিশ্বের এক নম্বর ইউটিউব চ্যানেল করতে টুইট ভুষণ কুমারের

0
200

সুইডেনের ইউটিউবার পিউ ডি পাই এর সাথে কঠিন প্রতিযোগিতায় টিকে থাকার জন্য ভারতের ফিল্ম প্রোডাকশন হাউজ এবং মিউজিক লেবেল টি-সিরিজের প্রধান কর্মকর্তা ভূষণ কুমার বুধবার ভারতের জনগণকে এগিয়ে এসে একটি যুগান্তকারী পদক্ষেপ নিতে অনুরোধ করেন।

বিগত অক্টোবর থেকেই টি-সিরিজের সঙ্গে পিউডিপাই এর বিশ্বের সবচেয়ে বড় ইউটিউব চ্যানেল হওয়া নিয়ে দ্বন্দ্ব চলছে। এখনো অবধি পিউডিপাই এর সাবস্ক্রাইবার সংখ্যা ৮৮,১৮৩,০৫৪ যেখানে টি সিরিজের সাবস্ক্রাইবার সংখ্যা ৮৮,১৪৩,২৯৭।

গতকাল টুইটারে ভুষণ কুমার একটি ভিডিও পোস্ট করেন যেখানে তিনি বলেন,” টি-সিরিজ ভারতের একটি চ্যানেল হয়ে বিশ্বের এক নম্বর ইউটিউব চ্যানেল হওয়ার দোরগোড়ায় দাঁড়িয়ে আছে। আমরা অনেক কষ্ট করে এই চ্যানেলটিকে এতদূর নিয়ে আসতে পেরেছি। আমার পিতা গুলশন কুমারের স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই আমাদের এই চ্যানেলটি শুরু করা। আজ এই চ্যানেলটি এতদূর আসতে পেরেছে শুধুমাত্র আপনাদের জন্য। এই চ্যানেলটি আপনাদের নিজেদের, আমাদের ভারতবর্ষের নিজের। এটি প্রত্যেকটি ভারতবাসীর জন্যই একটি ঐতিহাসিক মুহূর্ত। তাহলে আসুন আমরা টি-সিরিজকে বিশ্বের এক নম্বর ইউটিউব চ্যানেল করে তোলার মাধ্যমে ভারতবর্ষকে গর্বিত করি।”

এই টুইটের উত্তরে পিউডিপাই বলেন,” এরা এখন মরিয়া হয়ে উঠেছে”। টি-সিরিজ চ্যানেলটি ভূষণ কুমার শুরু করেন ১৩ই মার্চ ২০০৬ সালে। এই চ্যানেলটির ২৯ টি সাব-চ্যানেল রয়েছে যাতে মূলত ফিল্মের ট্রেলার এবং গানের ভিডিও থাকে। টি-সিরিজ আমাদের বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির সঙ্গে প্রায় ৩০ বছর ধরে জড়িত আছে।

অন্যদিকে বিগত পাঁচ বছর ধরে পিউডিপাই হলো বিশ্বের সবচেয়ে বড় ইউটিউব চ্যানেল। কিন্তু বিগত অক্টোবর মাস থেকেই টি-সিরিজ, পিউ ডি পাই কে টক্কর দিতে চলে আসে। তারপর থেকেই পিউডিপাই সবচেয়ে বড় ইউটিউব চ্যানেলের তকমাটা বাঁচাতে মরিয়া হয়ে ওঠে। পিউডিপাই বিভিন্ন ধরনের ক্যাম্পেইন করতে থাকে। পিউডিপাই এর অন্ধ ভক্তরা বিলবোর্ড ব্যানার নিয়ে রাস্তায় মিছিল ও করে। এমনকি তারা হ্যাকিং প্রিন্টার এবং WSJ এর ওয়েবসাইট এর সাহায্যও নেয়।এ দুটি চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা সবসময়ই উঠানামা করে। তবে মনে করা হচ্ছে ৯ই মার্চের পরে টি-সিরিজ পিউডিপাই কে ছাপিয়ে হয়ে যাবে বিশ্বের এক নম্বর ইউটিউব চ্যানেল।

পড়ুন : কোনো অ্যাপ ছাড়াই ইউটিউব ভিডিও কিভাবে ডাউনলোড করবেন