শাওমির সবচেয়ে কমদামি ফোন, Redmi Go সম্পর্কে এই ৫টি তথ্য জেনে নিন

0
379

শুক্রবার শাওমি ঘোষণা করেছে ১৯ শে মার্চ ভারতে লঞ্চ করা হবে Redmi Go ।রিপোর্ট অনুযায়ী এই ফোনটি কোম্পানির এতদিনের সব চেয়ে কমদামি ফোন হবে। অন্যদিকে রেডমি গো কোম্পানির প্রথম গুগলের অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমের সাথে আসা স্মার্টফোন হবে।আসুন এই ফোন সম্পর্কে পাঁচটি তথ্য জেনে নেই।

শাওমির সবচেয়ে কমদামি ফোন :

কোম্পানির তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে এই ফোনের দাম খুব কম হবে। অনেক রিপোর্টে বলা হয়েছে ফোনটি ৫০০০ টাকার নিচে লঞ্চ হবে।নোকিয়া ও স্যামসাংএর অ্যান্ড্রয়েড গো ফোনের দাম যথাক্রমে ৪২০০ ও ৫৯৯০ টাকা। সুতরাং শাওমি এদের দুজনকে টেক্কা দিতে চাইবে।

অ্যান্ড্রয়েড গো :

গতবছর গুগল লো রেঞ্জের স্মার্টফোনের জন্য নতুন একটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম তৈরী করে,যার নাম,অ্যান্ড্রয়েড গো। এটি সেইসমস্ত ফোনের জন্য লঞ্চ করা হয়েছে যার র‌্যাম ১ জিবির বেশি নয় আবার স্টোরেজ ও কম। এই প্ল্যাটফর্মে Files Go, Maps Go, YouTube Go এর মতো অ্যাপ সাপোর্ট করবে।

ভারতের জন্য তৈরী ফোন :

এই ফোনটিতে ভারতীয় বিভিন্ন ফিচার যুক্ত করা হয়েছে।রিপোর্ট অনুযায়ী এতে ২০টি ভারতীয় ভাষা থাকবে। আবার এর গুগল অ্যাসিস্ট্যান্ট হিন্দি সমর্থিত।

প্রাথমিক পর্যায়ের ফোন :

এই ফোনে আপনারা বিরাট কোনো ফিচার আশা করবেন না। এই ফোনটি ৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ হবে। যার পিক্সেল রেজুলেশন হবে ৭২০ × ১২৮০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯ । ডুয়াল সিমের এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর ও গ্রাফিক্সের জন্য এড্রেনো ৩০৮ জিপিইউ দেওয়া হবে।এই ফোনে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে যা মাইক্রোএসডি কার্ডের দ্বারা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

পড়ুন :১৯ শে মার্চ ভারতে লঞ্চ হবে Xiaomi Redmi Go, দাম ৫০০০ টাকার কম

প্রতিযোগিতা :

এই মুহূর্তে বাজারে অনেক জনপ্রিয় অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন আছে। এর মধ্যে Micromax Bharat Go, Lava Z50, Nokia 1, Nokia 2.1, Samsung Galaxy J2 Core অন্যতম। ফলে এই ফোনকে কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।