এপ্রিলে আসছে Samsung Galaxy A90, Galaxy A40, জানুন দাম ও স্পেসিফিকেশন

0
196

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি স্যামসাং তাদের Galaxy A সিরিজের আরো কয়েকটি স্মার্টফোন এপ্রিলে লঞ্চ করবে ।রিপোর্ট অনুযায়ী কোম্পানি ১০ ই এপ্রিলের একটি ইভেন্টের জন্য বিভিন্ন মিডিয়াকে ইনভাইট করেছে।অনুমান করা হচ্ছে এই ইভেন্ট Samsung Galaxy A90, Galaxy A40 লঞ্চ করা হবে। প্রসঙ্গত কোম্পানিটি ২৮ শে ফেব্রুয়ারি ভারতে Samsung Galaxy A10, A30 এবং A50 লঞ্চ করেছিল। আসুন জেনে নেই আসন্ন এই দুটি স্মার্টফোনের সম্ভাব্য ফিচার ও দাম সম্পর্কে।

Samsung Galaxy A90 সম্ভাব্য ফিচার :

এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই থাকবে। ফোনটির ৬.৪১ ইঞ্চি এমোলেড ডিসপ্লের সাথে লঞ্চ হতে পারে ,যার স্ক্রিন রেজল্যুশন হবে ১০৮০ × ২৩৪০।প্রসেসর,র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে পেতে পারেন স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর , ৬/৮ জিবি র‌্যাম এবং ৬৪/১২৮ জিবি স্টোরেজ।এছাড়াও ফটোগ্রাফির জন্য দেওয়া হতে পারে ১২+১২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Samsung Galaxy A90 সম্ভাব্য দাম :

ফিচার দেখে অনুমান করা হচ্ছে এই ফোনের দাম হবে ৪০০০০-৫০০০০ টাকা।

Samsung Galaxy A40 :

এই ফোনটির ফিচার সম্পর্কে বিশেষ কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। তবে ফোনটি ২০০০০ টাকা থেকে ৩০০০০ টাকার মধ্যে লঞ্চ করা হতে পারে। কয়েকটি রিপোর্টে বলা হয়েছে এতে Exynos 7885 প্রসেসর ও ৪ জিবি র‌্যাম থাকবে। এছাড়াও ফোনটিতে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।