ফোনে কথা শুনতে পাচ্ছেন না ? স্মার্টফোনের ভলিউম বাড়ানোর উপায়

0
482

আমরা কখনো কখনো দেখি ফোনে কথা বলার সময় অপর দিকের ব্যক্তির কথার আওয়াজ আস্তে শোনা যাচ্ছে।ফোনের ভলিউম ফুল করার পরও তা না বাড়লে এটি সমস্যা কারণ হয়ে দাঁড়ায়।আমরা বহুবার সাউন্ড জোড়ে করার চেষ্টা করি,তখন ও সাউন্ড বাড়েনা।তবে বিশেষ কিছু ট্রিক ব্যবহার করে আমরা জোরে কথা শুনতে পারি।চলুন জেনে নেই সেই সমস্ত ট্রিক সম্পর্কে।

ভলিউম এডজাস্টমেন্ট :

সবার প্রথমে আপনাকে আপনার ফোনের ভলিউমটি ঠিক করে চেক করে নিতে হবে। বেশিরভাগ সময় ফোনের ভলিউম কম করা থাকে যার দরুন আপনি ফোনে কথা ঠিক ঠাক শুনতে পান না।এটিকে ঠিক করতে নিজের কল ভলিউম এর বিকল্পে গিয়ে সেটিকে বাড়িয়ে দিন।এটিও কলের সময় সাউন্ড কম হওয়ার অন্যতম কারন হতে পারে।তবে অনেক সময় মিডিয়া ভলিউম ও কারন হয়ে দাঁড়ায়।যদি তাই হয়, তবে ভলিউম অপশনে গিয়ে প্রথমে মিডিয়া ভলিউম কমান, এবং তারপর কল ভলিউম বাড়িয়ে নিন।

এয়ারপিসকে পরিস্কার :

যদি উপরের সমস্ত স্টেপ আপনি পালন করেছেন এবং তারপর ও মনে হয় যে সাউন্ড ক্লিয়ার নয়, তবে আপনাকে নিজের এয়ারপিসকে পরিস্কার করতে হবে। কখনো কখনো এয়ারপিসের অপরে ধুলো জমে যায়, যা ভলিউম কমের কারন হতে পারে। এটি পরিস্কারের ক্ষেত্রে কোনো কঠিন কিছু ব্যবহার করবেন না।এটির পরে হয়তো সাউন্ড পরিস্কার শুনতে পারবেন।

নেটওয়ার্ক মোড পরিবর্তন :

অনেক সময় নেটওয়ার্ক এর জন্য ও কল সাউন্ডে প্রবলেম হতে পারে। এর জন্য নিম্নের স্টেপ গুলি অনুসরণ করুন।

★ প্রথমে সেটিংস এ যান। 
★ তারপর মোবাইল এবং ডেটা বিকল্পে গিয়ে, সিম সিলেক্ট করুন। 
★ সিলেক্ট করে নেটওয়ার্ককে অটোমেটিক রেজিস্ট্রেশন থেকে সরিয়ে ম্যানুয়াল সিলেক্ট করুন। 
এর পর কলের সময় ক্লিয়ার শব্দ শুনতে পারবেন।

যদি এরপর ও কোনো সমস্যা দেখা যায় তবে সার্ভিস সেন্টারে গিয়ে ফোনটিকে দেখানো প্রয়োজন আছে।

পড়ুন : হোয়াটসঅ্যাপে ঘুরছে ভুয়ো আমাজনের ৯৯% ছাড়ের মেসেজ, লিঙ্কে ক্লিক করলেই বিপদ