স্যামসাং থেকে ওপ্পো এই ফোনে পাবেন তিনটে রিয়ার ক্যামেরা, দাম শুরু ১৪৯৯০ টাকা থেকে

0
186

গতকয়েক বছরে স্মার্টফোনের ফিচারে ব্যাপক পরিবর্তন এসেছে।প্রসেসর থেকে ক্যামেরা, নতুনত্বের ছোঁয়া সব জায়গাতেই।কয়েকটি স্মার্টফোনে এমন ক্যামেরা ফিচার দেওয়া হয়েছে সেগুলো প্রফেশনাল ক্যামেরাকেও হার মানাবে।আগে যেখানে ফোনে একটি ক্যামেরা দেওয়া হতো, সেখানে এখন আপনি ছটি ক্যামেরার ফোনও দেখতে পাবেন।আজ আমরা কয়েকটি ফোনের বিষয়ে বলবো যেগুলোতে ৩ টি রিয়ার ক্যামেরা আছে এবং দাম শুরু হয়েছে ১৪৯৯০ টাকা থেকে।

Samsung Galaxy M30 : দাম শুরু ১৪৯৯০ টাকা

Samsung Galaxy M30 তে পাওয়া যাবে একটি ৬.৩৮ ইঞ্চির সুপার অ্যামোলেড ইনফিনিটি U ডিসপ্লে। এটির স্ক্রিন রেজল্যুশন ১০৮০×২২২০ পিক্সেল। ফোনটিকে প্রায় বেজেললেসই বলা চলে।
ফোনটিতে আছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের (f/১.৯), দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেলের(f/২.২) এবং তৃতীয়টি ৫ মেগাপিক্সেলের (f/২.২) । তৃতীয় লেন্সটি একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এছাড়াও সামনে একটি ১৬ মেগাপিক্সেলের (f/২.০) সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে আছে একটি ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এই ফোন সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

Huawei P30 Pro : দাম ৫৯৯৯৯ টাকা

এটি প্রথম ফোন যেখানে তিনটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছিল। এই ফোনে ৬.১ ইঞ্চি ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে।প্রসেসর, র‌্যাম ও স্টোরেজের কথা এতে পাবেন কিরিন ৯৭০ প্রসেসর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।রিয়ার ক্যামেরার কথা বললে এতে আছে ২০ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর, ৪০ মেগাপিক্সেলর আরজীবী সেন্সর ও ৮ মেগাপিক্সেলর টেলিফোটো সেন্সর।এছাড়াও আছে ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৪০০০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy A50 ফিচার : দাম শুরু ১৯৯৯০ টাকা

এই ফোনে ৬.৪ ইঞ্চি সুপার এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০×২৩৪০।ফোনকে শক্তিশালী করতে অক্টা কোর প্রসেসর ও ৪/৬ জিবি র‌্যাম দেওয়া হয়েছে।এছাড়াও এই ফোনে থাকবে ৬৪ জিবি এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরার কথা বললে এই ফোনে তিনটি রিয়ার ক্যামেরা আছে ,যার প্রথমটি ২৫ মেগাপিক্সেল( এফ/১.৭ অ্যাপারচার), দ্বিতীয় ও তৃতীয়টি যথাক্রমে ৫ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ( এফ/২.২ অ্যাপারচার)। এছাড়াও সেলফির জন্য আছে ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।এইফোনে আপনি পাবেন ৪০০০ এমএএইচ-র শক্তিশালী ব্যাটারি।

Samsung Galaxy A7 : দাম শুরু ২২৯৯০ টাকা

স্যামসাং গ্যালাক্সি A7(2018)-এ ৬ ইঞ্চি ফুল HD Plus সুপার AMOLED ইনফিনিটি ডিসপ্লে দেওয়া হয়েছে।এর স্ক্রিন রেজল্যুশন ১০৮০×২২৮০ পিক্সেলস এবং আসপেক্ট রেশিও ১৮.৫:৯।
ডুয়েল সিমের সাথে আসা এই ফোন অ্যান্ড্রয়েড 8.0 ওরিও অপারেটিং সিস্টেমে চলবে।ফোনটির হার্ডওয়্যারকে শক্তিশালী করতে ২.২ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর দেওয়া হয়েছে।এই ফোনে তিনটে রিয়র ক্যামেরা আছে।প্রথম সেন্সর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সঙ্গে ২৪ মেগাপিক্সেল(এফ/১.৭ অ্যাপারচার) এবং দ্বিতীয় সেন্সর ৮ মেগাপিক্সেল এফ /২.৪ অ্যাপারচারের সাথে লঞ্চ হয়েছে।এছাড়াও স্টেবিলিটির জন্য ৫ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর দেওয়া হয়েছে যার অ্যাপারচার এফ/২.২।পাশাপাশি সেলফির জন্য ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে যার অ্যাপারচার এফ/২.০।

পড়ুন : জেনে নিন কোন ফোনগুলোতে জল লাগলেও সমস্যা হবেনা