Apple iPad mini এবং iPad Air লঞ্চ হলো, জানুন ফিচার

0
68

বিশ্বের জনপ্রিয় ইলেকট্রনিক গ্যাজেট কোম্পানি,অ্যাপল ভারত সহ বিভিন্ন দেশে Apple iPad mini এবং iPad Air লঞ্চ করলো।আপনাদের জানিয়ে রাখি Apple iPad mini সম্প্রতি লঞ্চ হওয়া A12 বায়োনিক চিপের সাথে লঞ্চ হয়েছে।এটি ৬৪ জিবি ও ২৫৮ জিবি, দুই ধরণের স্টোরেজ বিকল্পের সাথে এসেছে।অন্যদিকে iPad Air এও ৬৪ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ আছে।iPad mini ও iPad Air এর ওয়াই ফাই মডেলের দাম যথাক্রমে ৩৪৯০০ ও ৪৪৯০০ টাকা।আবার এদের ওয়াই ফাই + সেলুলার মডেলের দাম যথাক্রমে ৪৫৯০০ ও ৫৫৯০০ টাকা।

Apple iPad mini এবং iPad Air ফিচার :

আইপ্যাড মিনি ৭.২ ইঞ্চি রেটিনা ডিসপ্লে ২ প্রযুক্তির সাথে লঞ্চ হয়েছে।এর স্ক্রিন রেজল্যুশন ১৫৩৬
x ২০৪৮ পিক্সেল।ক্যামেরার কথা বললে এতে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ডিভাইসটি পাতলা, হালকা এবং পোর্টেবল নকশার সঙ্গে এসেছে।অন্যদিকে আইপ্যাড এয়ার রে ১০.৫ ইঞ্চি এলইডি ব্যাকলিট রেটিনা ডিসপ্লে দেওয়া হয়েছে।যার রেজ্যুলেশন ১৬৬৮x২২৪৪ পিক্সেল।এতে পাবেন ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও আপনি এই দুই ডিভাইসে Apple Pencil ব্যবহার করতে পারবেন,যার মূল্য ৮৫০০ টাকা।

এই দুটি ডিভাইসকে A12 বায়োনিক প্রসেসরের সাথে লঞ্চ করা হয়েছে।আমরা জানি আইফোনের সম্প্রতিতম সংস্করণেও এই একই প্রসেসর ব্যবহার করা হয়েছিল।আইপ্যাড মিনি ও এয়ার, দুটি ডিভাইসেই ই-সিম সাপোর্ট করে। পাশাপাশি এর অ্যাডভান্স ক্যামেরার সাহায্যে ১০৮০পি ভিডিও রেকর্ড করা সম্ভব।কোম্পানি এই ডিভাইসগুলো ছাড়াও,এদের কভার ও লঞ্চ করেছে।আইপ্যাড মিনির কভারের দাম ৩৫০০ টাকা এবং আইপ্যাড এয়ার এর কভারের দাম ৩৭০০ টাকা।

পড়ুন : রেগুলেটর নয়,এবার স্মার্টফোন থেকেই নিয়ন্ত্রণ হবে স্মার্ট সিলিং ফ্যান