ভারতে লঞ্চ হলো Mi Pay, রিচার্জ থেকে মানি ট্রান্সফার সব হবে এক অ্যাপে

0
258

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি ভারতে লঞ্চ করলো Mi Pay । ২০১৬ সালে শাওমি এই অ্যাপটি প্রথম চীনে লঞ্চ করেছিল।এরপর ২০১৮ সাল থেকে ভারতে এর বিটা টেস্টিং শুরু হয়। আপনাদের জানিয়ে রাখি এটি একটি ইউপিআই ভিত্তিক মোবাইল পেমেন্ট সার্ভিস। ১৯ শে মার্চ শাওমি Redmi Go এর সাথে এই অ্যাপটি লঞ্চ করেছে।অনুমান করা হচ্ছে ভারতে প্রচলিত অন্যান্য ইউপিআই ভিত্তিক মোবাইল পেমেন্ট সার্ভিস যেমন Paytm, Amazon Pay, Google Pay, PhonePe দের কে ভালো মতোই টেক্কা দেবে এই পেমেন্ট সার্ভিস অ্যাপটি।

কয়েকমাস আগেই Mi Pay অ্যাপটি ভারতের জাতীয় পেমেন্ট কর্পোরেশন (এনপিসিআই) দ্বারা অনুমোদন পেয়েছিলো।আপনাদের জানিয়ে রাখি ভারতের বেসরকারি ব্যাংক, ICICI কে এমআই পে-র পেমেন্ট প্রোভাইডার হিসাবে যুক্ত করা হয়েছে।এই অ্যাপে ইউপিআই পরিষেবা ছাড়াও গ্রাহকরা ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এবং ইন্টারনেট ব্যাংকিং ও ব্যবহার করতে পারবে। তবে এখনো এই
অ্যাপটি প্লে স্টোরে উপলব্ধ নয়। যদিও খুব শীঘ্রই এটিকে এমআই স্টোরে পাওয়া যাবে।

এই অ্যাপ্লিকেশনটিতে এসএমএস, কনটাক্ট , অ্যাপ ভল্ট এবং ক্যামেরা স্ক্যানারের মতো ফিচার দেওয়া হয়েছে। এই অ্যাপের সাহায্যে মানি ট্রান্সফার ছাড়াও রিচার্জ করতে পারবেন। এছাড়াও পোস্টপেড গ্রাহকরা তাদের বিল পেমেন্ট করতে পারবেন।এই ধরণের ফিচার আমরা এর আগে গুগল পে বা ফোন পে এর মতো ইউপিআই ভিত্তিক মোবাইল ওয়ালেটে দেখেছিলাম।